Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ -ওবায়দুল কাদের

আওয়ামী লীগের নেতৃত্ব দেবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ৫:২২ পিএম | আপডেট : ৯:৫৩ পিএম, ২৯ অক্টোবর, ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসতে সম্মত হয়েছে আওয়ামী লীগ। সোমবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, আমরা জাতীয় ঐক্যফ্রন্টকে জানিয়ে দিতে চাই আওয়ামী লীগ তাদের সঙ্গে সংলাপে বসবে। আর এই সংলাপে আমাদের পক্ষে নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা। এ সময় সংলাপের দিন, সময় ও স্থান পরে জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনের শুরুতে ওবায়দুল কাদের বলেন, আজ আমি আপনাদের ও পুরো জাতিকে সারপ্রাইজ দেবো। আমাদের নেত্রী শেখ হাসিনার সম্মতিক্রমে একটি সুখবর জানাবো। এ খবরে রাজনীতির মাঠে শান্তির বাতাস বইবে বলে মনে করি।

পরে তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন একটি চিঠি দিয়েছেন। আজ মন্ত্রিসভা বৈঠকের পর প্রধানমন্ত্রী ও সভাপতি শেখ হাসিনা উপস্থিত নেতাদের সঙ্গে এ নিয়ে আলোচনা করেন। অনির্ধারিত এ বৈঠকে আলোচনা শেষে সর্বসম্মতি সিদ্ধান্ত হয়েছে যে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ সংলাপে বসবে। কারণ শেখ হাসিনার দরজা কারও জন্য বন্ধ থাকে না।

সংলাপের বিষয়ে ঘোষণার পরেই ওবায়দুল কাদের সংবাদ সম্মেলন ছেড়ে উঠে যান। এ সময় সাংবাদিকরা অন্য বিষয়ে তার কাছে প্রশ্ন করতে চাইলে তিনি বলেন, যে ঘোষণা দিয়েছি, তার চেয়ে বড় কোনও ইস্যু নেই। আজ আর অন্য কোনও বিষয়ে কথা বলবো না।



 

Show all comments
  • apon ২৯ অক্টোবর, ২০১৮, ৫:৪২ পিএম says : 0
    good luck for population.thanks awyamilig for good dicetion
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ২৯ অক্টোবর, ২০১৮, ৬:৪৬ পিএম says : 0
    জাতীয় ঐক্যফ্রন্টের সংগে সংলাপে বসবেন মাননীয় প্রধান মন্ত্রী ,এ যেন আমাদের দেশটির জন্য শুভ ও র্মংগল বার্তা | এখন সকল দল ও জোট নেতাদের উচিৎ একগুয়েমী মনোভাব পরিহার করে যাতে সুস্ঠ সুন্দর পরিবেশে নিরদিদায় নির্বিগ্নে সাধারন মানুষ ভোট দিতে পারে ,সে ব্যাবস্থার নিরিখে ফলপ্রুসু প্রানবন্ত আলোচনা | দেশের শান্তিপ্রিয়মানুষ আজ উম্মুখ বদনে তাকিয়ে আছে জাতীয় নেত্রীবর্গের দিকে | এই আশা যেন কোন কারনে ম্লান হয়ে না যায়|
    Total Reply(0) Reply
  • Mohammed Ali ২৯ অক্টোবর, ২০১৮, ৮:১৯ পিএম says : 0
    soro holo khela ..................
    Total Reply(0) Reply
  • মাহবুব ২৯ অক্টোবর, ২০১৮, ১১:২০ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন ধন্যবাদ ।কি যে শান্তি-কন কনে শীতে যেমন কাঙ্খিত আরামদায়ক উত্তাপ ।দেশ ও সবাইকেই পরিমল অকৃত্রিমভাবে ভালবাসি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ