Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বর্ণ চোরাচালান অ্যাভিয়েশন নিরাপত্তারক্ষীসহ আটক ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

স্বর্ণ চোরাচালানে জড়িত থাকার অভিযোগে এক অ্যাভিয়েশন নিরাপত্তারক্ষীসহ দুইজনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। আটককৃতরা হলো-বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) অ্যাভিয়েশন সিকিউরিটির (অ্যাভসেক) সদস্য শরীফুল ইসলাম ও বিামন যাত্রী ইয়াকুব মিয়া। গত শনিবার রাতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের দু’জনকে আটক করা হয়। আটক যাত্রীর কাছ থেকে ৫৮০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২৯ লাখ টাকা।
ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন তথ্যের ভিত্তিতে শনিবার রাত ৯টায় সৌদি এয়ারলাইন্সের (এসভি-৮০৪) ফ্লাইটের ওপর নজর রাখে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম। যাত্রীরা বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় ইয়াকুব মিয়ার আচরণে সন্দেহ হয়। তাকে অবৈধ পণ্যের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। কিন্তু জিজ্ঞাসাবাদের সময় তার মোবাইলে বাংলাদেশী একটি নম্বর থেকে বারবার কল আসলে তিনি ইতস্তত করতে থাকেন। এ সময় তার মোবাইল তল্লাশী করে অ্যাভসেক সদস্য শরীফুলের ছবি পাওয়া যায়।
অথেলো চৌধুরী আরও বলেন, জিজ্ঞাসাবাদের সময় শরীফুল আশপাশে ছিল। কাস্টম কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে সে স্টাফ গেট দিয়ে দৌড়ে পালানোর সময় পেছন থেকে ধাওয়া দিয়ে তাকে আটক করা হয়। পরে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে এনে তার উপস্থিতিতে যাত্রী ইয়াকুবের শরীরে তল্লাশী করে ৫৮০ গ্রাম সোনার বার পাওয়া যায়। এছাড়া শরীফুলকে জিজ্ঞাসাবাদ করা হলে সে তার কাছে থাকা মোবাইল ফোনটি রেল লাইনে ফেলে দেওয়ার কথা জানায়। পরে তাদের দু’জনকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়। প্রসঙ্গত, বিমানবন্দরের নিরাপত্তায়- বিমানবাহিনী, পুলিশ, আনসার, বেবিচক নিরাপত্তাকর্মীদের সমন্বয়ে অ্যাভিয়েশন সিকিউরিটি গঠন করা হয়। আটক শরীফুল আনসার থেকে অ্যাভসেকে যুক্ত হয়েছেন। তার অ্যাভসেক আইডি নম্বর টিসি ২০১৭ ও আনসার আইডি নম্বর ৭২১০৪।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ