Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দুদকের অভিযান ১৬ কোটি টাকার বকেয়া বিল ও অনিয়ম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) তেজগাঁও নেটওয়ার্ক অপারেশন এন্ড কাস্টমার সার্ভিস দপ্তরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানে প্রমাণ মিলেছে গ্রাহক হয়রানি, সংযোগ প্রদানে গড়িমসি, ঢাকা ওয়াসা, এফডিসি ও গণপূর্তের ১৬ কোটি টাকার বকেয়া বিলসহ আরও কিছু অনিয়মের।
দুদক অভিযোগ কেন্দ্রে বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে গতকাল রোববার দুদকের সহকারী পরিচালক মোঃ রাউফুল ইসলাম, উপসহকারী পরিচালক খন্দকার নিলুফা জাহান ও পুলিশ সদস্যের একটি টিম অভিযানে অংশ নেয়। দুদক জানায়, অভিযানকালে প্রতিষ্ঠানের বিভিন্ন অনিয়মের সন্ধান পায় দুদক। সংশ্লিষ্ট নথি পর্যালোচনায় দেখা যায়, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের মোটা অংকের বিদ্যুৎ বিল বকেয়া থাকা সত্তে¡ও ডিপিডিসি কর্তৃপক্ষ তা আদায়ে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না। দেখা গেছে, জুন ২০১৮ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা ওয়াসা’র মডস্ জোন-৫ এর ৯ কোটি ৮৭ লাখ টাকা, এফডিসি’র ২ কোটি ১৭ লাখ টাকা এবং গণপূর্ত বিভাগের সোয়া ৪ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। গ্রাহক সেবায়ও বেশ গাফিলতি পরিলক্ষিত হয়েছে। কাস্টমার সার্ভিস দপ্তরে আসা একজন সেবাপ্রার্থী দক্ষিণ মহাখালীর শামীম জানান, তার প্রি- পেইড কার্ডটি মিটারে আটকে যায়। এখন তিনি সেটি ফেরত নিতে চাইলে ডিপিডিসি’র কর্মচারীগণ তার কাছে ১ হাজার টাকা দাবি করেছে। এছাড়া গত মাসে ৫২ জন গ্রাহক নতুন সংযোগের জন্য আবেদন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ