Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ইভিএম দিয়ে ইসি ভোটারদের গোলক ধাঁধায় ফেলতে চায়

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নির্বাচন কমিশন কতিপয় আত্মবিক্রয়কারীর দ্বারা পরিচালিত হচ্ছে’ অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সিইসি কেএম নূরুল হুদা ও কমিশনের সচিব হেলালুদ্দীন আহমেদ আওয়ামী সরকারের এজেন্ডা বাস্তবায়নে সদা তৎপর রয়েছেন। গতকাল নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, নির্বাচন কমিশন কতিপয় আত্মবিক্রয়কারীর দ্বারা পরিচালিত হচ্ছে। এরা সমস্ত শক্তি দিয়ে জনগণের ভোটাধিকার চিরদিনের জন্য হরণ এবং শেখ হাসিনার মনোবাঞ্ছা পূরণে কাজ করছেন। ইভিএম দিয়ে তারা ভোটারদের গোলক ধাঁধায় ফেলতে চায়।
রিজভী আহমেদ বলেন, সিইসি খুলনায় বললেন সীমিত আকারে ইভিএম ব্যবহার হবে। ইসি সচিব চট্টগ্রামে বললেন প্রাথমিক পর্যায়ে ৮৪ হাজার ইভিএম কেনা হবে। এগুলো শহর এলাকায় ব্যবহার করা হবে। আবার রংপুরে নির্বাচন কমিশনার কবিতা খানম বললেন ইভিএম ব্যবহার এখনো অনিশ্চিত। আসলে সিইসি ও ইসি সচিব দু’জনই আওয়ামী সরকারের এজেন্ডা বাস্তবায়নে তৎপর। ভোটারবিহীন নির্বাচন করার জন্য ভোটারদের গোলক ধাঁধার মধ্যে ফেলতে তারা এসব বিভ্রান্তিকর কথাবার্তা বলছেন। আসলে ইভিএম নামক জালিয়াতির বাক্স দিয়ে মহাজালিয়াতিতে ব্যস্ত হয়ে পড়েছেন তারা।
ইভিএম পদ্ধতির মাধ্যমে জনগণের ভোট ধ্বংসের ষড়যন্ত্রের জাল ছেঁড়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়ে রিজভী বলেন, ২০০৬ সালের ২৮ অক্টেবর রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে আওয়ামী রাজনৈতিক সহিংসতায় বেশ কয়েকজন নিহত হন। ২৮ অক্টোবরের সেই বিভীষিকা জনগণ এখনো ভুলে যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ