Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাই নদীতে চোরকারবারিদের রশিতে জড়িয়ে নিহত বিজিবি সদস্য

সাতক্ষীরা জেলা ও কলারোয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:৩৭ পিএম

সাতক্ষীরা সীমান্তের সোনাই নদীতে চোরাকারবারীদের রশিতে জড়িয়ে পানিতে ডুবে এক বিজিবি কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত ল্যান্স নায়েক রফিকুল ইসলাম (৩৫) সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের কাকডাঙ্গা বিওপিতে কর্মরত ছিলেন। শনিবার (২৭ অক্টোবর) দিবাগত রাত ১০ টার দিকে কলারোয়া উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত নদী সোনাইতে এ ঘটনা ঘটে।
সীমান্তের একাধিক সূত্র জানান, বাংলাদেশ ও ভারতের চোরাকারবারীরা সোনাই নদীর পানির নিচ দিয়ে পন্য আনা-নেয়ার জন্য রশি বেঁধে রাখে। চোরাচালান পণ্য তারা ওই রশিতে বেঁধে ভারত- বাংলাদেশে পারাপার করে। রশির দুই পাশেই তাদের লোকজন থাকে। এমনিভাবে চোরাচালান পণ্য শনিবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে পারাপার করছিলো চোরাকারবারিরা। এসময় সোনাই নদীর ধারে টহলরত অবস্থায় চোরাকারবারিদের পন্য আটক করতে গিয়ে চোরাচালানিদের রশি ধরে ফেলেন কাকডাঙ্গা বিওপির ল্যান্স নায়েক রফিকুল ইসলাম। সেসময় ভারতের পাশ থেকে চোরাকারবারীরা রশি ধরে টান দেয়। বিজিবি’র কর্তব্যরত রফিকও রশি ধরে বাংলাদেশের দিকে টানতে থাকেন। একপর্যায়ে দুই পায়ে রশি জড়িয়ে তিনি নদীতে পড়ে যান। এরপরও চোরাকারবারিরা রশি টেনে তাকে নদীর মাঝখানে নিয়ে গেলে ওই বিজিবি কর্মকর্তা পনিতে তলিয়ে যান। পরে বিজিবি’র অন্য সদস্যরা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। আরো জানা গেছে, নিহত রফিকুল ইসলামের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায়।
সাতক্ষীরা ৩৩ বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল মহিউদ্দীন আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ