Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লামা নিয়ায মাখদূম খোতানীর ৩২তম ইন্তেকাল বার্ষিকী কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

উপ-মহাদেশের অন্যতম হাদীস বিশারদ ও ছারছীনা দারুচ্ছুন্নাত আলীয়া মাদরাসার সাবেক শাইখুল হাদীস আল্লামা নিয়ায মাখদূম খোতানী (রহ.) এর ৩২তম ইন্তেকাল বার্ষিকী আগামীকাল সোমবার। এ উপলক্ষে মরহুমের স্মরণে ঢাকার ডেমরাস্থ দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসায় আগামীকাল বাদ আসর এক বিশেষ আলোচনা সভা ও দুআ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মাহফিলে সভাপতিত্ব করবেন ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সাবেক ডীন অধ্যাপক ড.এ.এইচ.এম.ইয়াহইয়ার রহমান।
উল্লেখ্য, আল্লামা খোতানী ১৮৯৭ খ্রিস্টাব্দে চীনের খোতান অঞ্চলের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৪৬ সনে শায়খুল হাদীস হিসেবে চলে আসেন ছারছীনা শরীফে। সুদীর্ঘ ৪০ বছর ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-ই-ইসলামিয়া হাদীসে নববীর খেদমত করে ১৯৮৬ সনের ২৯ অক্টোবর বাংলাদেশের এই প্রথিতযশা আলেম ঢাকায় ইন্তেকাল করেন।



 

Show all comments
  • মাহবুব ২৮ অক্টোবর, ২০১৮, ১২:৫৩ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন অধম হয়ে উত্তমকে মন দিয়ে ভালবাসার অধিকার যদি মহান আল্লাহ্ তা'য়ালা সুযোগ দেন,তবে এমন আলেমের জন্য ফরিয়াদ-তিনি যেন তাঁকে উত্তম প্রতিদান দান করেন এবং আজকের সময়ে এ রকম হক্কানী আলেমদের আদর্শ অনুসরণ করার প্রয়োজন ।গুনাহগার বান্দা হিসাবে আমরা আল্লাহ তা'য়ালার নিকট শর্তহীন ক্ষমা চাই ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ