Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একতরফা নির্বাচনের পাঁয়তারা সরকারের

সাংবাদিকদের মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সরকার গতবারের মতো এবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, তারা (সরকার) নির্বাচনটা করতে চায় একতরফাভাবে। বিরোধী দলগুলো যেন নির্বাচনে না আসে এবং তারা একা একাই ২০১৪ সালের মতো একটা নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় যেতে চায়। গতকাল শুক্রবার জাতীয়তাবাদী যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে ঢাকার শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ফুল দেয়ার পর সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপি মহাসচিব।
সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, বাংলাদেশের জনগণ কখনোই এটা মেনে নেবে না এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য, জনগণের অধিকারকে পুনঃপ্রতিষ্ঠা করার জন্য নিশ্চয়ই আন্দোলনের মধ্য দিয়ে তারা বিজয় অর্জন করবে। সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আজকে শুধু বিএনপি নেতৃবৃন্দ নয়, যারা গণতন্ত্রের পক্ষে কথা বলেছেন তাদেরও কারারুদ্ধ করেছে। গণতন্ত্রের সবচেয়ে বড় প্রবক্তা, বাংলাদেশে যার অবদান সবচেয়ে বেশি তাকে কারারুদ্ধ করেছে। দেশের সকল গণতান্ত্রিক কর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে এবং কারাগারে বন্দি করেছে।
নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, এই কমিশন সরকারের আজ্ঞাবহ। সরকার যা চাইবে, তা করবে। এই নির্বাচন কমিশনের অধীনে যে সুষ্ঠু নির্বাচন হবে না এটা আমরা বার বার বলেছি, এখনও বলছি। ওয়ান-ইলেভেনের পর নিষ্ক্রিয় হয়ে পড়া বিএনপি নেতা ও সাবেক এমপিদের সক্রিয় করা হচ্ছে বলে জানান মহাসচিব ফখরুল। তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে গণতান্ত্রিক শক্তিগুলো আরও বেশি ঐক্যবদ্ধ হচ্ছে। সেই সঙ্গে যারা বাইরে ছিল, নিষ্ক্রিয় ছিল, তাদের সকলকে সক্রিয় করা হয়েছে দলের সিদ্ধান্ত অনুযায়ী। জিয়ার কবরে ফুল দেয়া ও মোনাজাতে মির্জা ফখরুল ইসলামের সঙ্গে ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করীম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৭ অক্টোবর, ২০১৮, ৫:৫৬ পিএম says : 0
    বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ‘তারা (সরকার) নির্বাচনটা করতে চায় একতরফা ভাবে।‘ এখন কথা হচ্ছে আপনারা যদি নির্বাচন করতে না চান তাহলে সরকারের কি করার আছে?? আরো একটা কথা আপনাদেরকে মনে রাখতে হবে এবার বিএনপি নির্বাচন না করলে রাজনীতি থেকে আপনা আপনি বের হয়ে যাবে সেদিকে অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে। আল্লাহ্‌ দেশের রাজনৈতিক দলগুলোকে সঠিক পথে চলার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply
  • Thoma ২ নভেম্বর, ২০১৮, ২:৪৪ এএম says : 0
    Ak torfa nirbason hoe naki ? Police jeno ta hote na de.ata tader pobitro daitto.tara karo na .tara deser e .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ