Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলাম প্রতিষ্ঠায় অবহেলার অধিকার মুসলমানের নেই

কাউন্সিলে মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর কাউন্সিল সম্মেলনে আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেছেন, ইসলামী দল ও শক্তিগুলোকে ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, রাষ্ট্রীয় জীবনে ইসলাম প্রতিষ্ঠার দায়িত্বের প্রতি অবহেলা করার অধীকার কোনো মুসলমানের নেই। কারণ আমর বিল মারুফ ও নাহী আনিল মুনকার বা কুরআন নির্দেশিত সৎকাজের আদেশ দান ও অসৎকাজে নিষেধের দায়িত্ব সর্বোচ্চ পর্যায়ে পালন করতে হলে রাষ্ট্রক্ষমতা হাতে থাকতে হবে। তিনি বলেন, রাসূল (সা) এর দশ বছরের মাদানী জীবন এবং খোলাফায়ে রাশেদার ৩০ বছরের ইসলামী রাষ্ট্র পরিচালনার মধ্যে প্রকৃত সুন্নতী জীবন নিহিত।
গতকাল সকালে রাজধানীর মাহবুব আলী মিলনায়তনে সংগঠনের মহানগরী আমীর মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন আন্দোলনের নায়েবে আমীর অধ্যক্ষ শাওকাত হোসেন, মাওলানা মুহাম্মদ রূহুল আমীন,এফবিসিসিআই এর পরিচালক আলহাজ্ব খন্দকার রুহুল আমিন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব আলহাজ্ব কাজী আবুল খায়ের, ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগরী সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, খেলাফত মজলিসের ঢাকা মহানগরী সভাপতি মাওলানা আলী আসগর, ইসলামী ঐক্য আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী মোস্তফা তারেকুল হাসান, ঢাকা মহানগরী নায়েবে আমীর মাওলানা ফারুক আহমদ, ঢাকা মহানগরীর থানা শাখার প্রতিনিধিগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ