Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন

১০ বছর পর দারিদ্র্য থাকবে না : অর্থমন্ত্রী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, যখন কোন সরকার ধারাবাহিকভাবে ক্ষমতায় থাকে তখন ব্যাপক উন্নয়ন সাধিত হয়। দেশের মানুষের কল্যাণ হয়। বর্তমান সরকারের আমলে সারাদেশে উন্নয়ন হয়েছে। সামনে নির্বাচন। আপনারা আমাদের কর্মকান্ড দেখে বিবেচনা করবেন কাকে ভোট দেবেন। আমরা আশাবাদী আপনারা শেখ হাসিনাকেই বেছে নিবেন। কেননা তার নেতৃত্বের মাঝে শুধুই জনকল্যাণ নিহিত।
মন্ত্রী বলেন, আগামী ১০ বছরের মধ্যে দেশে কোন দারিদ্র থাকবে না। সে লক্ষ্যেই দেশ এগিয়ে যাচ্ছে। তিনি গতকাল শুক্রবার বিকালে সিলেটে ১৪তম আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এদিকে মেলার উদ্বোধন করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। আমরা নিজেরাই পদ্মা সেতু করছি। মেট্রোরেল হচ্ছে। এসব প্রকল্প ছাড়াও দেশের সবক’টি অঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। কোন সরকার যখন কন্টিনিউ করে তখন কি রকম উন্নয়ন হয় তা আপনারা দেখছেন। এটার ধারাবাহিকতা রক্ষা করতে আবারো আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটকে বিজয়ী করতে হবে। তিনি বলেন, দেশে বিভিন্ন জোটের তোড়জোড় চলছে। এসবে কোন লাভ নেই। দেশের মানুষ জানে আওয়ামী লীগ বিজয়ী হলে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে।
সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে এবং মণিপুরী তাঁতী শিল্প ও জামদানি বেনারশি কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এই মেলার আয়োজন করা হয়েছে। সাত বছর পর চেম্বারের উদ্যোগে এই মেলা হচ্ছে। শুক্রবার বিকাল সোয়া ৩টায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মুশফিক জায়গীরদার।
চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ