Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

১০ হাজারের বেশি সিলসহ গ্রেফতার ১১

সরকারী-বেসরকারি সিল জালিয়াতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীতে যাত্রাবাড়ীতে গত বুধবার অভিযান চালিয়ে পুলিশ ও বিভিন্ন মন্ত্রণালয়ের ভুয়া সিল জালিয়াতচক্রের ১১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন টিম। এ সময় তাদের কাছ থেকে প্রায় ১১ হাজার নকল সিল, কম্পিউটার ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন টিম সূত্র জানায়, বুধবার যাত্রবাড়ীর গোলাপবাগ থেকে সবুজ হোসেন, মোস্তফা কামাল, সুমন হোসাইন, জাকির হোসাইন, আব্দুর রহিম, আনোয়ার হোসেন নান্নু, রুবেল মিয়াকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে সচিবসহ উর্ধ্বতন কর্মকর্তাদের ৯৩টি, ম্যাজিস্ট্রেট/কোর্ট ৭টি, এসপি, ডিএসবির ৮৪টি, শিক্ষা/স্বাস্থ্য/প্রাণি সম্পদ কর্মকর্তাদের ৪২টি, ওসিদের ৪৫২টি, থানার গোল সিল ৪৪৩টি, জাল পুলিশ ক্লিয়ারেন্স (পূরণ/খালি) ৯ হাজার ৫৪০টি, ইউপি চেয়ারম্যান/ইউপি সচিব/কোম্পানি /কাজী/চেম্বার অফ কমার্সের ৫৭টি, সৌদি ভিসা ও অন্যান্য ৬০টি জাল সিলসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও নোটারি পাবলিকের ২টি অ্যাম্বুস সিল এবং ১টি কম্পিউটার সিপিইউ ও ১টি কম্পিউটার মনিটর উদ্ধার করা হয়।
ডিবি সূত্র জানায়, ডিবির পূর্ব বিভাগের একটি টিম যাত্রাবাড়ী থেকে ভুয়া নিয়োগপত্র জালিয়াত চক্রের মোহাম্মদ আলী, আব্দুল্লাহ আল হাসান, মনিরুজ্জামান ও মিজানুর রহমান মিজান নামে ৪ সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে ৩টি নকল সিল, ভুয়া নিয়োগপত্রের পত্রিকা কাটিং এবং প্রার্থীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে আদায় করা ৯২ হাজার ৫শ’ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতার ১১ জনের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।



 

Show all comments
  • মারুফ ২৬ অক্টোবর, ২০১৮, ৫:১০ এএম says : 0
    এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হোক
    Total Reply(0) Reply
  • রিয়াজ ২৬ অক্টোবর, ২০১৮, ৫:১০ এএম says : 0
    এদের পিছনে আরও অনেকেইেআছে তাদেরকেও ধরতে হবে।
    Total Reply(0) Reply
  • জাফর ২৬ অক্টোবর, ২০১৮, ৫:১১ এএম says : 0
    অনেক দিন পর একটা ভালো কাজ করলেন
    Total Reply(0) Reply
  • Minu ২৬ অক্টোবর, ২০১৮, ৮:৪৩ এএম says : 0
    Ata bortoman sorkarer gourob.rab .c i d .b d pulis.guenda sober naker dogae ato hajar sil banalo aro je takte pare ke kobor rake.deser ponno mullohin kora hoese bdesi ta amdani kora hosse ato sojranto.amon hole puji susok 33 % teke r upore jete parbena.karon amra je olos .এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেসরকারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ