Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজস্ব আয় ৯৮০১ কোটি টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৮, ১:১২ এএম

চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ৯ হাজার ৮০১ কোটি টাকা রাজস্ব আয় করেছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। যা গতবছরের তুলনায় ১ দশমিক ৯ শতাংশ। এই সময়ে তাদের গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ১৪ লাখ। ফোরজি লাইসেন্স, স্পেকট্রাম, প্রযুক্তি নিরপেক্ষতা ফি এবং নেটওয়ার্ক উন্নয়নে ৩ হাজার কোটি ৭০ লাখ টাকা বিনিয়োগ করেছে এবং সরকারী কোষাগারে দিয়েছে ৬ হাজার ৯০১ কোটি টাকা। গতকাল (মঙ্গলবার) গ্রামীণফোনের প্রকাশিত তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
গ্রামীণফোনের পক্ষ থেকে বলা হয়, জুলাই-সেপ্টেম্বর শেষে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ যা মোট গ্রাহকের ৫০ দশমিক ৯ শতাংশ এখন ইন্টারনেট ব্যবহার করছেন। গত বছরের তুলনায় ইন্টারনেট থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ১৯ দশমিক ৫ শতাংশ আর ভয়েস রাজস্ব বেড়েছে ৪ দশমিক ৮ শতাংশ। গ্রামীণফোনের সিএফও কার্ল এরিখ ব্রোতেন বলেন, এই সময়ে গ্রামীণফোনের ইবিআইটিডিএ প্রবৃদ্ধি ও মার্জিন ভালো হয়েছে। তিনি আরো বলেন, কোম্পানি গ্রাহকদের সেরা নেটওয়ার্ক অভিজ্ঞতা দিতে এবং মানসম্পন্ন গ্রাহক সংগ্রহে মনোযোগ দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ