Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘নিরপেক্ষ তদারকি সরকার’ গঠনে সংবিধান সংশোধন করুন

গণ অবস্থান কর্মসূচিতে বাম জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:৫১ এএম

বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, চলমান সংকট থেকে উত্তরণের জন্য সরকারকে নমনীয় হতে হবে। সরকারকে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচনের গণদাবি মেনে নিতে হবে। সংসদের চলতি অধিবেশনে সংবিধান সংশোধন করে নিরপেক্ষ তদারকি সরকার গঠন করতে হবে। গণদাবি অগ্রাহ্য করা হলে উদ্ভ‚ত পরিস্থিতির দায় সরকারকেই নিতে হবে। গতকাল ‘তফসিল ঘোষণার আগেই জাতীয় সংসদ ভেঙে দেওয়া, বর্তমান সরকার পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠন, জনগণের আস্থাহীন বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন, সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থা প্রবর্তনসহ নির্বাচন ব্যবস্থান আমূল সংস্কার’ দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত গণ-অবস্থান কর্মসূচিতে বাম গণতান্ত্রিক জোটের নেতারা এসব কথা বলেন। দাবি মানা না হলে ২৯ অক্টোবর প্রেসিডেন্ট বরাবর স্মারকলিপি দেয়ার কর্মসূচি ঘোষণা করা হয়।
জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সিপিবি’র সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, বাসদের খালেকুজ্জামান, বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী)’র আলমগীর হোসেন দুলাল, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক ফিরোজ আহমেদ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ