Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তীব্র তাপদাহ প্রচণ্ড লোডশেডিং : হাজীগঞ্জে বিদ্যুতের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : জেলার হাজীগঞ্জে গতকাল বুধবার থেকে সহনীয় পর্যায়ে লোডশেডিং এর দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে স্থানীয়রা। গতকাল বুধবার সকাল ১০ টায় চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের বাকিলা বাজারে সড়ক অবরোধ করে এলাকাবাসী।
এলাকাবাসী সূত্রে জানা যায়, চাঁদপুরের হাজীগঞ্জের পৌর এলাকাসহ মফস্বল এলাকায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ করা হয়। একদিকে যেমন প্রচণ্ড তাপদাহ অপর দিকে আবার স্বরণকালের লোডশেডিংয়ের কারণে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে পড়ছে।
বিদ্যুৎ কর্তৃপক্ষের ওপর ক্ষুদ্ধ হয়ে গতকাল বুধবার হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের জিয়ানগর নামক স্থানে সড়ক অবরোধ করে স্থানীয়রা। একই দাবিতে বিভিন্ন এলাকায় চার বার সড়ক অবরোধ করে তারা।
তারই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় সহনীয় পর্যায়ে লোডশেডিং দেওয়ার দাবিতে চাঁদপুর কুমিল্লা মহাসড়কের বাকিলা বাজার এলাকায় সড়ক অবরোধ করে স্থানীয়রা। এতে সড়কের উভয় পার্শ্বে কয়েক’শ যানবাহন আটকা পড়ে যাত্রীদেরকে চরমদুর্ভোগে পড়তে হয়।
এসময় প্রশাসনের লোকজন বিদ্যুৎ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিদ্যুৎ বিতরণ স্বাভাবিক করার আশ্বাস দিলে স্থানীয়রা অবরোধ তুলে নেয়।
বাকিলা এলাকায় অবরোধ কালে গ্রাহকরা জানান, এখন গাছ কাটার সমস্যা নেই, স্কীমের সময় না, ঝড়-তুফান হয় না তার পরে ও আমরা দিনের মধ্যে ১৮ ঘণ্টা বিদ্যুৎ পাইনা। অথচ বিদ্যুৎ বিল কোন মাসে কম আসেনা। এটা কি ধরনের চুরি? তাহলে কি বিদ্যুৎ মিটারে কি ভূতের আসর রয়েছে।
২৪ ঘণ্টার মধ্যে একই উপজেলায় চার বার সড়ক অবরোধ করার কথা স্বীকার করে হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম বলেন, সকল অবরোধ স্থলে আমাকে গিয়ে স্থানীয়দেরকে আশ্বাস দিতে হয়েছে। অবরোধ স্থলে বিদ্যুৎ কর্তৃপক্ষের কাউকে দেখা যায়নি বা পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ