Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেফতার না করলে নারীসমাজ ক্ষুব্ধ হতো

সাংবাদিকদের আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আদালতের গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতেই ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনারে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
আনিসুল হক বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন টেলিভিশন টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন তাতে শুধু মাসুদা ভাট্টির মানহানি হয়নি। বাংলাদেশের নারী সমাজ মনে করে তার ঔদ্ধত্যপূর্ণ কথাটি পুরো নারী সমাজকে অপমানিত করেছে। সেখান থেকে মামলা হয়েছে। এই মামলা করার পরে আইনশৃঙ্খলা বাহিনী কোনও পদক্ষেপ না নিলে বাংলাদেশের নারী সমাজ ক্ষুব্ধ হতো এবং এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ ও অশ্লীল বক্তব্য দেওয়াকে উৎসাহ দেওয়া হতো। সে জন্যই আদালতের গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।
আইনমন্ত্রী বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করার আগে থেকেই সরকারের বিরুদ্ধে টকশোতে অনেক কথাই বলতেন। তখন কিন্তু তাকে গ্রেফতার করা হয়নি। তাকে গ্রেফতার করা হয়েছে আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার কারণে।
রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. গিয়াস উদ্দিন মোল্ল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, সমিতির সাধারণ সম্পাদক ড. সৈয়দ আশরাফুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ