Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সখিপুরে কালভার্ট ভেঙে জনদুর্ভোগ

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

টাঙ্গাইলের সখিপুর উপজেলার বড়চওনা-ধইন্যাজানি পাকা সড়কের চটান পাড়া (মসজিদ সংলগ্ন) নামক স্থানে কালভার্ট ভেঙে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারী ও যানবাহন চালকদের। কালভার্টটি ভেঙে যাওয়া রাতে মানুষ চলাচলের সময় কয়েকটি দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করার ফলে কালভার্টটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে।
সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বড়চওনা-ধইন্যাজানি পাকা সড়কে চটানপাড়া নামক স্থানে কালভার্টটির প্রায় ১০০ ভাগের ৯০ ভাগই ছাদ ভেঙে বিশাল গর্ত তৈরি হয়েছে। দূর থেকে গর্তটি অনুমেয় না হওয়ার ফলে রাস্তায় চলাচলের সময় অনেক অজানা মানুষ ও যানবাহন প্রায় প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছে। দুর্ঘটনা এড়াতে স্থানীয় লোকজন গর্তের মাঝে বাঁশের সাথে লাল কাপড় বেঁধে দিয়ে বিপদ সঙ্কেত চিহ্নিত করে রেখেছেন।


স্থানীয় হালিম, কদ্দুস, মালেক ও বেলালসহ একাধিক ব্যক্তি বলেন, প্রায় ছয় মাস আগে একটি মালবাহী ট্রাক যাওয়ার সময় কালভার্টটি ফেটে যায়। কালভার্টাট ভেঙে যাওয়ার ফলে এ সড়ক দিয়ে ভারী যানবহান চলাচল করতে পারছে না। স্থানীয়রা আরো জানান, এ রাস্তার পূর্ব পাশে রয়েছে ঐতিহ্যবাহী বড়চওনা বাজার, কুতুবপুর বাজার, পশ্চিম পাশে রয়েছে রাজনীতির মোড়, শ্রীপুর, খুংগারচালা বাজার। এ সব গ্রামের ব্যবসায়ী, কৃষিজীবী ও সাধারণ ক্রেতাদের জন্য কালভার্টটি খুবই প্রয়োজন। বিশেষ করে এ রাস্তা দিয়ে ট্রাক, সিএনজি, হাইড্রলিক, অটোরিকশাসহ এ ধরনের যানবাহন চলাচল করত যা এখন বন্ধ রয়েছে। তা ছাড়া এ সড়ক দিয়ে দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি উচ্চ বিদ্যালয় ও একটি কলেজসহ কয়েকটি প্রাইভেট কোচিং সেন্টারের ছাত্রছাত্রীরা যাতায়াত করে। দুর্ঘটনার আশঙ্কা নিয়ে প্রতিদিন ছাত্রছাত্রীদের এ ভাঙা কালভার্ট দিয়ে যাতায়াত করতে হয়।
এ বিষয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলী কাজী ফাহাদ কুদ্দুস বলেন, কালভার্টটি পুনরায় নির্মাণের জন্য টেন্ডার হয়েছে। কিছুদিনের মধ্যে কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ