Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীই তরুণ প্রজন্মকে ধ্বংসের দিকে নিয়ে গেছেন----রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাই তরুণ প্রজন্মকে ধ্বংসের দিকে নিয়ে গেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দুঃশাসনের বিরুদ্ধে তারুণ্যের দ্রোহাগ্নির তাপ যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য নিষ্ঠুরভাবে তরণদের দমন করেছেন যিনি তিনি এখন তরুণদের হিতাকাক্সিক্ষ সেজেছেন। অথচ তরুণরা আজকে বেকারত্বের অভিশাপে হতাশ ও বিপন্ন। কিছুদিন আগেই কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ও নিরাপদ সড়কের দাবিতে নামা স্কুল, কলেজের কোমলমতি ছাত্র-ছাত্রীদের উপর সরকারি বাহিনী কি তান্ডব চালিয়েছিল। এখনও কারাগারে আছে বেশ কিছু শিক্ষার্থী, যারা জামিনে বের হয়েছেন তারা সর্বক্ষণ আতঙ্কে থাকে, যে সব শিক্ষার্থীদের ছাত্রলীগ সশস্ত্র হামলা চালিয়েছিল, পুলিশ গুলি চালিয়েছিল তাদের অনেকেই আজও সুস্থ হয়ে উঠতে পারেনি,অনেকেই পঙ্গুত্ব বরণ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়েরসহ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হাতুড়ি ও রডের আক্রমনের কারণে অনেক শিক্ষার্থীকে ক্র্যাচে ওপর ভর করে পরীক্ষা দিতে যেতে হচ্ছে। গতকাল (সোমবার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

রিজভী বলেন, সব ধরনের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস এখন নিত্য নৈমত্তিক ঘটনা। শিক্ষামন্ত্রী সহনীয় দুর্নীতির উপদেশ দিচ্ছেন। তারপরও কি প্রধানমন্ত্রী বলবেন আপনি তরুণদের জন্য অনেক কিছু করেছেন। তবে হ্যাঁ মেধাবিদের বাদ দিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের পাইকারি সরকারি চাকরিতে ঢুকিয়েছেন। তিনি বলেন, দেশে বর্তমানে প্রায় ৫ কোটি শিক্ষিত ও কর্মক্ষম বেকার। দেশে কোন কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেনি সরকার বরং কল-কারখানা প্রতিদিনই বন্ধ হচ্ছে, গার্মেন্টস শিল্পকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে, এ সেক্টর এখন বাংলাদেশীদের হাত ছাড়া হয়ে গেছে, গ্যাস-বিদ্যুতের অভাবতো রয়েছে তার ওপর বর্তমান দুঃশাসনের কারণে বিদেশী বিনিয়োগ নাই, ব্যাংকগুলো হরিলুট করে ফতুর করে দেয়ায় ব্যবসায়ীরা মুখ থুবড়ে পড়ে বসে আছেন। সরকারি চাকুরিতে দলীয়করণের কারণে উচ্চ শিক্ষিত বেকার বেড়েছে।
বিএনপির এই নেতা বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা বলেছিলেন, ১০ টাকায় চাল খাওয়াব, ঘরে ঘরে চাকরি দিব। গত ১০ বছরে দুঃশাসনে আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত স্বৈরাচার সরকার প্রধান শেখ হাসিনা ঘরে ঘরে বেকার উপহার দিয়েছেন। আর ১০ টাকার চালতো এখন কিনতে হচ্ছে ৫০ টাকায়। মিথ্যা প্রতিশ্রুতি ও চালের দাম বৃদ্ধির উন্নয়ন ছাড়া শেখ হাসিনার আর কোন অর্জন নেই। অর্থমন্ত্রী সরকারি পরিসংখ্যান দিয়ে বলেছেন দেশে দরিদ্র মানুষের সংখ্যা এখন ৩ কোটি। হত দরিদ্রের সংখ্যা ১ কোটি।
সরকারের গদি রক্ষার জন্য স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে আটক করা হয়েছে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী
এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল আবদীন, ড. সাহেদা রফিক, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, আবদুস সালাম আজাদ, মোঃ মুনির হোসেন প্রমূখ।#



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৩ অক্টোবর, ২০১৮, ১:১৬ পিএম says : 0
    আপনি সত্য কথা বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ