Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনৈতিক কর্মীদের হয়রানি করতেই গায়েবি মামলা

নয়া পল্টনে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

বিরোধী দলীয় রাজনৈতিক কর্মীদের হয়রানি করতেই প্রতিনিয়ত গায়েবি মামলা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকের এই সময়ে আমাদের গণতান্ত্রিক সমস্ত অধিকার থেকে বঞ্চিত, যখন আমাদের সভা করতে দেওয়া হয় না, একটা মিটিংও করতে দেওয়া হয় না। গায়েবি মামলা দিয়ে রাজনৈতিক কর্মীদের হয়রানি করা হচ্ছে প্রতিনিয়ত।
গতকাল (সোমবার) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির গবেষণা বিষয়ক সম্পাদক আবু সাঈদ খান খোকনের নামাজে জানাজার আগে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আবু সাঈদ খান খোকনের মতো নিবেদিতপ্রাণ একজন গণতান্ত্রিক কর্মী চলে যাওয়া নিঃসন্দেহে বিরাট শূণ্যতা সৃষ্টি করবে। এই শূণ্যতা সহজে পূরণ হওয়ার নয়। আবু সাঈদ খান খোকন দলের প্রতিষ্ঠালগ্ন থেকে ঢাকা নগর বিএনপির নেতৃত্ব দিয়েছেন অত্যন্ত আন্তরিকতার সঙ্গে। এত দ্রুত আমাদের মাঝ থেকে তিনি চলে যাবেন তা আমরা কল্পনাও করিনি। বাংলাদেশের রাজনীতিতে যারা সজ্জন মানুষ ছিলেন-আছেন, তার মধ্যে আবু সাঈদ খান খোকন ছিলেন অন্যতম। শিক্ষিত ও মার্জিত মানুষ ছিলেন তিনি। আমরা আল্লাহ তাআলার কাছে দোয়া চাইবো তাকে যেন তিনি বেহেস্ত নসিব করেন। পরে নেতাকর্মীরা মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। খোকনের মৃত্যুতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শোক প্রকাশ করেছেন।
এসময় জানাযায় অংশগ্রহণ করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুল হাই, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আসাদুজ্জামান রিপন, আবুল কালাম আজাদ সিদ্দিকী, মোস্তাফিজুর রহমান বাবুল, আবুল কালাম আজাদ সিদ্দিকী, আবদুস সালাম আজাদ, ডা. রফিকুল ইসলাম, রফিক শিকদার, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ প্রমূখ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ