Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১২৩ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন

নন্দীগ্রামের ওমরপুর-দুপচাঁচিয়া-গোপিনাথপুর সড়ক

দুপচাঁচিয়া (বগুড়া) থেকে মো. গোলাম ফারুক : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

দুপচাঁচিয়া উপজেলাবাসীর দীর্ঘ দিনের চাওয়া পূরনে নন্দীগ্রামের ওমরপুর থেকে তালোড়ার দুপচাঁচিয়া হয়ে আক্কেলপুরের গোপিনাথপুর প্রায় সাড়ে ৪৬ কিলোমিটার সড়ক ১৮ ফিট প্রশস্তকরণসহ মজবুতিকরণে প্রায় ১২৩ কোটি টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে দুপচাঁচিয়া উপজেলা সদরের যানজট নিরসনসহ দুপচাঁচিয়া-জিয়ানগর ও দুপচাঁচিয়া-তালোড়া খানা খন্দকে ভরা সড়কে যানবাহনসহ সর্বস্তরের মানুষ দুর্ভোগের হাত থেকে রক্ষা পাবে।

দুপচাঁচিয়া উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার উত্তরে জিয়ানগর হয়ে আক্কেলপুরের গোপিনাথপুর সড়ক দিয়ে প্রতিদিন বগুড়া থেকে বিভিন্ন যাত্রীবাহী বাস, ট্রাক, মাইক্রোসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। বাসগুলো আক্কেলপুর হয়ে জয়পুরহাট জেলা সদরসহ স্থলবন্দর হিলি পর্যন্ত যাতায়াত করে। অপরদিকে দুপচাঁচিয়া উপজেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে বন্দর নগর তালোড়া পৌরসভা অবস্থিত। দুপচাঁচিয়া-তালোড়া ভায়া নন্দীগ্রামের ওমরপুর সড়ক দিয়ে যানবাহন চলাচল করে থাকে। সড়ক দুটি দীর্ঘদিন যাবত সংস্কার করা হয়নি। সড়কদুটির বিভিন্ন স্থানে কার্পেটিং এর পাথর উঠে গর্ত সৃষ্টি হয়েছে। দুপচাঁচিয়া থেকে জিয়ানগর হয়ে আক্কেলপুর ও দুপচাঁচিয়া থেকে তালোড়া হয়ে ওমরপুর পর্যন্ত সড়কটি সড়ক বিভাগের।

গত ১১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বগুড়ার নন্দীগ্রামের ওমরপুর, দুপচাঁচিয়া তালোড়া, জিয়ানগর হয়ে আক্কেলপুরের গোপিনাথপুর পর্যন্ত প্রায় সাড়ে ৪৬ কিলোমিটার প্রকল্পের আওতায় একটি প্রকল্প অনুমোদন হয়েছে। প্রকল্পটি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদফতর বাস্তবায়ন করবে। প্রকল্পটি সম্প‚র্ণ সরকারের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন হবে এবং এজন্য ব্যয় ধরা হয়েছে ১৬০ কোটি টাকা বেশি। প্রকল্পটি ২০২০ সালের ৩১ ডিসেম্বর মেয়াদে বাস্তবায়নের লক্ষ্য নির্ধারণ করা হয়। এ ব্যাপারে গতকাল সোমবার বগুড়া জেলা সড়ক ও জলপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তানিমুল হক এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি নিশ্চিত করে দৈনিক ইনকিলাবকে জানান, আক্কেলপুরের গোপিনাথপুর থেকে দুপচাঁচিয়া হয়ে নন্দীগ্রামের ওমরপুর পর্যন্ত প্রায় সাড়ে ৪৬ কিলোমিটার সড়কটির ১২ থেকে ১৮ ফিট প্রস্থে উন্নীত করা হবে। এ ছাড়াও এ সড়কের বিভিন্ন স্থানে ১১ টি কালভার্ট ১ কিলোমিটার ড্রেনসহ প্রায় ৭০০ মিটার রাস্তা ঢালাইয়ের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকল্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ