Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ রাসেলের জন্মদিন পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৪তম জন্মদিন পালিত হয়েছে। দিনটি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগ সকাল ৮টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় নেতারা এসময় উপস্থিত ছিলেন।
এছাড়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। দোয়া-মাহফিলেও অংশ নেন নেতাকর্মীরা। পাশাপাশি আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনটিকে নানা কর্মসূচি পালন করেছে।
গতকাল সকালে ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ। যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ প্রমুখ।
বাংলাদেশ শিশু একাডেমীতে নানা আয়োজনে দিনটি পালন করেছে। অনুষ্ঠান সূচির মধ্যে ছিল-শিশু একাডেমীর ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা এবং ‘শেখ রাসেল আমাদের ভালবাসা’ শীর্ষক কবিতা বইয়ের মোড়ক উন্মোচন। কবিতা বইয়ের রচয়িতা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি। কবিতার বইটি ছোট ছোট ছড়া এবং শেখ রাসেলের ছবি সম্বিলিত।
বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথা সাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেনে মহিলা ও শিশু প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মোমেন, কবি কাজী রোজী এমপি, সাবেক সচিব কবি ড. কামাল আব্দুল নাছের চৌধুরী, কবি আসলাম সানী, বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জন্মদিন

১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ