Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিনামূল্যে স্বাস্থ্যসেবা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে পক্ষ কালব্যাপী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) এলাকায় বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবাদান কর্মসূচির শুরু হয়েছে। গতকল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই কর্মসূচি আগামী ৩ নভেম্বর পর্যন্ত চলবে বলে ডিএসসিসি থেকে জানানো হয়েছে। গত বুধবার নগর ভবনে ‘প্রাথমিক স্বাস্থ্য সেবা পক্ষ ২০১৮’ নামে এ কর্মসূচির উদ্ভোধন করেন ডিএসসিসি’র মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এ সময় উপস্থিত ছিলেন সংস্থার প্রধান নির্বাহি কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, সচিব শাহাবুদ্দিন খান ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শখ সালাউদ্দিনসহ মেডিকেল টিমের সদস্যরা। ডিএসসিসির পক্ষ থেকে জানানো হয়, তাদের ৫৭টি ওয়ার্ডে সাব এসিস্টেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার, দক্ষ শ্রমিক ও ওয়ার্ড সচিবদের সমন্বয়ে ৮৮৯ টি ভোট কেন্দ্রে বিনামুল্যে ঔষধ ও প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান করা হবে। ৬৮টি টিমে ১০৫ জন পুরুষ ও ৩৭ জন মহিলাসহ মোট ১৪২ জন সাব-এসিস্টেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার এ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। প্রতিটি কেন্দ্রে ২ দিন করে এ সেবা প্রদান করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে এই সেবা। ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ সালাউদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর ৭২তম জন্মদিন উপলক্ষে তাকে শ্রদ্ধা জানাতে এই কর্মসূচি। এর মাধ্যমে অসহায় মানুষ বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিতে পারবে।
ওষুধের সরবরাহের জন্য এসেনশিয়াল ড্রাগের সাথে কথা হয়েছে। এ কর্মসূচির জন্য প্রাথমিকভাবে এক কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। সকল খরচ সিটি কর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে বহন করা হবে।



 

Show all comments
  • Hasna ২১ অক্টোবর, ২০১৮, ৭:৩৬ এএম says : 0
    Manoneo prodan montrir dirgaeu kamona kori.seba valo kaj.tobe dese temön ta hoena.sebar aborone solse sompadona karir dara 20 ,30,50 kore fe nie soto soto rugir kas teke hajar taka lute seba datake kulosito korse.apnake jante dea hoena.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ