Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিসিসির নবনির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ সোমবার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ আগামী সোমবার অনুষ্ঠিত হচ্ছে। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র সাদিক আবদুল্লাহকে শপথ বাক্য পাঠ করাবেন বলে জানা গেছে। এরপর পরই একই অনুষ্ঠানে ৩০ জন সাধারণ এবং ১০জন সংরক্ষিত মহিলা কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করাবেন স্থানীয় সরকারমন্ত্রী ।
শপথ গ্রহণের পর দিন ২৩ অক্টোবর মেয়র ও কাউন্সিলরা বর্তমানে অভিভাবকহীন নগর ভবনের দয়িত্ব গ্রহন করবেন। বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সচিব মো. ইসমাইল হোসেন জানান ২২ অক্টোবর নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ পাঠ অনুষ্ঠিত হবে বলে তিনি পেরেছেন। তবে এ ব্যাপারে কোন দাপ্তরিক চিঠি তিনি পাননি বলেও সাংবাদিকদের জানিয়েছেন। গত ৩০ জুলাই বিসিসি’র নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। বরিশাল সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২২ অক্টোবর। তবে বিদায়ী মেয়র আহসান হাবিব কামাল গত ২ অক্টোবর মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন। এরপর থেকে কোন প্যানেল মেয়রও নগর পরিষদের দায়িত্ব গ্রহন করেন নি। ফলে এমাসের শুরু থেকে বরিশাল নগর ভবন অনেকটাই কান্ডারীবিহীন। কর্মকর্তা- কর্মচারীরা আছেন অনেকটাই স্বাধীনভাবে। নগর পরিসেবা বলতেও এখন আর কিছু নেই বলে অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ