Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গণতন্ত্র পুনরুদ্ধারেই জাতীয় ঐক্যফ্রন্ট

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মানুষের অধিকারকে ফিরিয়ে আনার জন্যে জাতীয় ঐক্য গঠন করা হয়েছে।
আমরা চাই পার্লামেন্ট ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। সেই সাথে নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে। ইভিএম ব্যবহার করা যাবে না। সেনাবাহিনী মোতায়েনসহ প্রধান দাবিগুলো নিয়ে আমরা দাঁড়িয়েছি। আমরা মনে করি যে, সকলের অংগ্রহণের মাধ্যমে নির্বাচনের মধ্য দিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামো নির্মাণ করার সুযোগ তৈরি হয়। সেই বিষয়গুলো নিয়ে আমরা ঐক্যবদ্ধ হয়েছি। গতকাল (বুধবার) ঠাকুরগাঁওয়ে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন শেষ তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, একটি শান্তিময় গণতান্ত্রিক বাংলাদেশ তৈরিতে সবাই যেন মতামত প্রকাশ করতে পারি। কোনো অন্যায়ের কাছে যেন মাথা নত না করি। যে কোনো অন্যায় ও অসত্যকে পরাজিত করতে পারি। বাংলাদেশের উন্নয়নের জন্য গণতান্ত্রিক পরিবেশের জন্য পরম করুনামের কাছে প্রার্থনা করি। বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের বাইরে থাকায় তাদের পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়ের লোকজনের শুভেচ্ছা জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
হিন্দু সম্প্রদায়ের লোকজনের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া কারারুদ্ধ। তারেক রহমান দেশের বাইরে। তাই তাদের পক্ষ থেকে আমি হিন্দু সম্প্রদায়ের ভাইদের শুভেচ্ছা জানিয়েছি। এর পরে মির্জা ফখরুল দুপুরে শহরের নিজ বাসভবনে ঠাকুরগাঁও ও হরিপুর উপজেলা বিএনপি নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।#



 

Show all comments
  • Rojib ২ নভেম্বর, ২০১৮, ৩:২০ এএম says : 0
    Bujlamna .front jodi gonotontrer hoe take tobe songlape bektir prostab keno ? Ake sobar potinidi bole salie dea jaena.akmatro allar kase mata noto koro.ok.nij sarto k sobar bole salie dite sao ?fol pabena.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ