Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিংড়ায় একরাতে ১৫ ট্রান্সফরমার চুরি

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের শস্য ভাণ্ডার হিসেবে খ্যাত চলনবিল অঞ্চলে ট্রান্সফরমার চুরির হিড়িক পরেছে। আজ বুধবার ভোরে সিংড়া উপজেলার হুলহুলিয়া মাঠ থেকে ১২টি ৫ কেভি ও ৩টি ১০ কেভি ট্রান্সফরমার চুরি যাওয়ায় এলাকার কৃষকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বর্তমানে প্রতিটি ৫ কেভি ট্রান্সফরমারের মূল্য ৩৬ হাজার ও ১০ কেভি ট্রান্সফরমারের মূল্য ৫৮ হাজার টাকা।
সিংড়া থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার হুলহুলিয়া মাঠ হতে এক রাতে স্থানীয় কৃষক সোলেমান ফকির, শহিদুল ইসলাম, খোকা ম-ল, রফিকুল ইসলাম, বদিউজ্জামান, আরিফুল ইসলাম, জহিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক, ইউসুফ ফকির, সাদেক আলী, সাইদুর রহমান, শমসের শহিদ, শহিদুল হক ম-লসহ ১৫টি সেচ মেশিনের ১৫টি ট্রান্সফরমার চুরি হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, অনেক আগেই সিংড়া পল্লি বিদ্যুৎ অফিসে ট্রান্সফরমার খুলে রাখার দরখাস্ত করেছেন তারা। তা ছাড়া পল্লি বিদ্যুতের লোক জড়িত না থাকলে ট্রান্সফরমার চুরি করা সম্ভব নয় বলে তারা অভিযোগ করেন।
নাটোর পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর সিংড়া জোনাল অফিসের এজিএম মোহাম্মদ আবু নাসের চুরির সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি জানার পর তিনি সিংড়া থানায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে। এ ছাড়া সমিতির কোনো লোক চুরির সঙ্গে জড়িত নয় বলে তিনি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ