Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার কালীগঞ্জে বাস শ্রমিক নেতা নিহত হওয়ার ঘটনায় আটক পাঁচ

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার কালীগঞ্জে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে এক শ্রমিক নেতা নিহত এবং দু’জন আহত হওয়ার ঘটনায় পুলিশ পাঁচজনকে আটক করেছে। মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার ভোর পর্যন্ত কালীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, উপজেলার কুশলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ভদ্রখালী গ্রামের মৃত জুলহাজ সরদারের ছেলে কামরুল ইসলাম (৪০), মোমরেজপুর গ্রামের জিয়াদ আলী গাজীর ছেলে হাবিবুল্লাহ (২০), একই গ্রামের মৃত অজেদ আলীর ছেলে আব্দুল মজিদ (৫৪), খামারপাড়া গ্রামের মাজেদ আলীর ছেলে ইসলাম আলী গাজী (৩৬) ও কাকশিয়ালী গ্রামের তহিদুল ইসলামের ছেলে শেখ তুহিন (৩০)।
এদিকে, পরিস্থিতি শান্ত রাখতে ঘটনা স্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ কোন মামলা দায়ের করেননি।
সাতক্ষীরার কালীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মীর মনির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। তিনি আরো জানান, আটক পাঁচজনকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
উল্লেখ্য কালীগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন দীর্ঘদিন ধরে মোস্তাফিজুর রহমান ও রাজু আহমেদ গ্রুপের দখলে ছিলো। মঙ্গলবার সকালে প্রতিপক্ষ কামরুল ও আবু তাহের গ্রুপ তা দখলে নেয়। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মোস্তাফিজুর রহমান ও রাজু আহমেদের নেতৃত্বে পাল্টা দখল করতে গেলে সংঘর্ষ বাধে। এ সংঘর্ষে ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজু আহমেদ বাবু ঘটনা স্থলে নিহত হন। তিনি কালীগঞ্জ উপজেলার কাকশিয়ালী গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। এ ঘটনায় আহতরা হলেন, ওই শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজুর ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম। আহতদের কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ