Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুরে অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগে আ.লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রশাসন ও জাতীয় পার্টির প্রার্থীর যোগসাজশে ব্যাপক অনিয়ম ও ভোট কারচুপির মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে মাত্র ৪৭ ভোটের ব্যবধানে হারানো হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে। ২৭ এপ্রিল বুধবার বিকেলে হোটেল আলীশানে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বিদায়ী চেয়ারম্যান মো. আকবর আলী। তার প্রাপ্ত ভোট ছিল ৭ হাজার ৫শ ১০। অন্যদিকে লাঙ্গল প্রতীকের প্রার্থী আব্দুর রউফের প্রাপ্ত ভোট ছিল ৭ হাজার ৫শ ৫৭।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ২৩ এপ্রিল অনুষ্ঠিত চরপক্ষীমারী ইউপি নির্বাচনে ভোট গ্রহণের শুরু থেকে শেষ পর্যন্ত লাঙল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী মো. আব্দুর রউফ ও তার পিতা জেলা জাপার সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ইলিয়াস উদ্দিনের যোগসাজশে নির্বাচনের সাথে সম্পৃক্ত স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা বিভিন্ন কেন্দ্রে নৌকা প্রতীকের আওয়ামী লীগ প্রার্থী, দলের নেতা-কর্মী ও সমর্থকদের প্রতি চরম বৈরি আচরণ করেন। ওই অবস্থায় সকাল ১১টার দিকে কুলুরচর বেপারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’জন প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে উত্তেজনা ও সংঘর্ষের কারণে প্রায় ৩/৪ ঘণ্টা ভোট গ্রহণ স্থগিত রাখলে ওই কেন্দ্র ভোটারশূন্য হয়ে পড়ে। পরে হঠাৎ করেই ভোট গ্রহণের ঘোষণা দিলে কয়েকশ ভোটার হাজির হন। কিন্তু পরবর্তীতে তাদের ভোট প্রয়োগের সুযোগ দেওয়া হয়নি। জঙ্গলদী ও টাকিমারী কেন্দ্রে ব্যাপক জাল ভোটসহ সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারদের স্বাক্ষর বিহীন ৪/৫টি অবৈধ ব্যালট পেপার জাতীয় পার্টি প্রার্থী আব্দুর রউফের উপস্থিতিতে তার সমর্থকরা বাক্সে ফেলেন। বিষয়টি প্রশাসনের লোকজনকে জানানো হলে জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম বিকেল ৪টার দিকে জঙ্গলদী কেন্দ্রে গিয়ে ঘটনার সত্যতা পান এবং সাক্ষর বিহীন কিছু জাল ব্যালটপেপার বের করে ফেলেন। কিন্তু এরপরও কেন্দ্র দুটির স্বাক্ষর বিহীন অবৈধ ব্যালটপেপার লাঙল প্রতীকের অনুকূলে গণনায় নিয়ে ফলাফল ঘোষণা করা হয়। ওইসব অভিযোগের কারণে তিনি কুলুরচর বেপারীপাড়া কেন্দ্রটি বাতিল করে পুনঃভোট গ্রহণ এবং জঙ্গলদী ও টাকিমারী কেন্দ্র দুটির ভোট পুনঃগণনার দাবি জানান।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে চরপক্ষীমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী মন্টু ও আওয়ামী লীগ নেতা কুতুব উদ্দিন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ