Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কে হচ্ছেন নতুন ডেপুটি গভর্নর?

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (ডিজি) হওয়ার জন্য আবেদন করেছিলেন ১২ জন ব্যাংকার। তাদের মধ্যে থেকে গত মঙ্গলবার আটজনের সাক্ষাৎকার নিয়েছে সরকারের গঠন করা সার্চ কমিটি। ১২জন প্রার্থী আবেদন করলেও ১০ জনকে সাক্ষাৎকারের জন্য আহবান করা হয়। এর মধ্যে দুইজন অংশ নেননি। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।
জানা গেছে, সাক্ষাৎকারে অংশ নেওয়াদের মধ্য থেকে তিন জনের নাম পাঠানো হবে অর্থ মন্ত্রণালয়ে। এর মধ্য থেকে যে কোনও একজনকে ডিজি হিসেবে নিয়োগ দেওয়া হবে।
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (ডিজি) নিয়োগের জন্য পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদকে প্রধান করে একটি বাছাই (সার্চ) কমিটি গঠন করেছে সরকার। এই কমিটির সুপারিশের ভিত্তিতে নতুন ডিজি নিয়োগ দেওয়া হবে।
সাক্ষাৎকারে অংশ নেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোহাম্মদ মাসুম কামাল ভূঁইয়া, মো. আব্দুর রহিম, মো. ইস্কান্দার মিয়া, সেখ মোজাফফর হোসেন, অশোক কুমার দে ও সাবেক নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা। ইউসিবির সাবেক এমডি এ ই আব্দুল মুহাইমেন ও বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডি মো. লিয়াকত হোসেন মোড়ল।
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ডিজি পদে নিয়োগে ৯-১০ জন প্রার্থীকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছিল।
সাক্ষাৎকারে অংশ নেননি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক লাইলা বিলকিস আরা ও সাবেক নির্বাহী পরিচালক সুলতান আহাম্মদ।
উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের তিন ডেপুটি গভর্নরের মধ্যে আবু হেনা মোহা. রাজী হাসানের মেয়াদ শেষ হয়েছে গত ১০ সেপ্টেম্বর। এরপর কেন্দ্রীয় ব্যাংকের দ্বিতীয় সর্বোচ্চ এ পদে নিয়োগের জন্য গত ২৯ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করে অর্থ মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক

২৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ