Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চলন্ত ট্রেনে পাথরের আঘাতে নিহত বায়েজিদের পরিবারকে ১২ লাখ

টাকা দিলেন প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

চলন্ত ট্রেনে দুর্বৃত্তদের ছোঁড়া পাথরের আঘাতে নিহত রেল কর্মকর্তা শিকদার বায়েজিদের পরিবারকে ১২ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর দেয়া এই অনুদানের টাকা নিহত রেল কর্মকর্তার স্ত্রীর হাতে তুলে দেন রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক। বাংলাদেশ রেলওয়ের খুলনার ট্রাফিক ইন্সপেক্টর (কমার্শিয়াল) শিকদার বায়েজিদ গত ৩০ মে চলন্ত ট্রেনে কর্তব্যরত অবস্থায় দুর্বৃত্তদের ছুঁড়ে মারা পাথরের আঘাতে গুরুতর আহত হন। ক্রমে তার অবস্থার অবনতির ঘটতে থাকলে এয়ার অ্যাস্বুলেন্সে করে তাকে ঢাকায় এনে স্কয়ার হসপিটালে ভর্তি করানো হয়। রেলমন্ত্রী সেখানে তাকে দেখতে যান এবং চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

দীর্ঘদিন আইসিইউতে রাখার পরও মাথায় আঘাতপ্রাপ্ত বায়েজিদকে বাঁচানো যায়নি। বিষয়টি প্রধানমন্ত্রী জানানোর পর তিনি বায়েজিদের পরিবারকে ১২ লাখ টাকা অনুদান দেন। গতকাল রেলভবনে সেই অনুদানের চেক শিকদার বায়জিদের স্ত্রী ও সন্তানের হাতে তুলে দেন রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক। এসময় উপস্থিত ছিলেন, রেলওয়ের মহাপরিচালক কাজী রফিকুল আলম, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মজিবুর রহমান, রেলমন্ত্রীর একান্ত সচিব (উপ-সচিব) এ কে এম জি কিবরিয়া মজুমদার, সহকারী একান্ত সচিব এ এন এম জসিম উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ