Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধের সময়ের জাতীয় ঐক্য গড়ে তুলবো : ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, মুক্তিযুদ্ধের সময়ে জনগণের যে ঐক্য গড়ে উঠেছিল সেই জাতীয় ঐক্য এবার গড়ে তুলবো। বঙ্গবন্ধুর বাংলাদেশে, শহীদদের রক্তের বিনিময়ে পাওয়া বাংলাদেশে গণতন্ত্র বাস্তবায়ন করবো। দেশের মালিক জনগণকে তাদের ভোটের অধিকার ফিরিয়ে দেব। গতকাল জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ গণ সাংস্কৃতিক দলের (বাগসদ) উদ্যোগে আয়োজিত নাগরিক সভায় তিনি এ কথা বলেন।
ড. কামাল বলেন, সংবিধানে বলা আছে দেশের মালিক জনগণ। সেই জনগণের যদি মালিকানা না থাকে তাহলে অন্যায় অবিচার, লুটপাট লাগামহীনভাবে হবে। বর্তমানে দেশে হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে এবং তা বিদেশে পাচার হচ্ছে। এথেকে মুক্ত হতে জনগণকে জাগতে হবে। জনগণ ঐক্যবদ্ধ হলে সব অন্যায় ভেসে যাবে।
তিনি বলেন, আমাদের সবচেয়ে দুর্ভাগ্য হচ্ছে আমরা ইতিহাস বিকৃতি করি এবং আমরা ইতিহাস বিকৃতি করাকে খুব বাহাদুরি মনে করি। আমাদের এই ইতিহাসকে নিয়ে সারাজাতি গর্ব করে, সেই ইতিহাস বিকৃত করা কোনও ভালো কাজ না। যারাই করেন দশ বার চিন্তা ভাবনা করে করবেন। যারা এ বাংলা ভাষার জন্য, দেশ স্বাধীন করার জন্য, দেশ গড়ার জন্য জীবন বাজি রেখেছেন, তাদের ইতিহাস বিকৃতি করা কোনও ভালো কাজ না, এটা কোনও ভালো মানুষের কাজ না।
আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সরদার শাহ আল মামুনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ভাষা সৈনিক আব্দুল জলিল, ভাষা সৈনিক মতিনের স্ত্রী বুলবুতুন নেছা প্রমুখ। ##



 

Show all comments
  • Joe ৯ অক্টোবর, ২০১৮, ২:১৪ এএম says : 0
    Dr. Saheb stan kal patro bodle jasse ta paben kotae ?এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply
  • Zisan ২২ অক্টোবর, ২০১৮, ৮:২৩ এএম says : 0
    Mukti judder ki tule dorben seta boro kota noe asol kota posno utese apni sadinota brudi ?ata ki sotti ? Amon hole kaukei sate pabenna dr. Sab. এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. কামাল হোসেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ