Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেঘনায় ইলিশ ধরে ১৪ জেলে দন্ডিত

লক্ষীপুর আঞ্চলিক অফিস: | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ইলিশ ধরায় লক্ষীপুরের রামগতিতে ১৪ জেলেকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দু’টি মাছ ধরার নৌকা ও দুই হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।
গতকাল রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল হক তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। এর আগে সকাল থেকে মেঘনা নদীর চর আবদুল্লাহ হুজুরের খাল এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন, মো. ইলিয়াস (৪০), সিরাজ (৩৮) নোমান (২০), নাজিম (৩৬), লোকমান (৪০), ইউনুছ (৩২), মনির (২০), আইয়ুব (২৭), নুরে আলম (৪৫), মিজান, নেজামল হক (২৯), মিরাজ (২০), রিয়াজ (২৩), শাহীন (১৮) ও ইসমাইল (৩২)।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক জানান, নিষিদ্ধ সময়ে আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে অভিযান চালিয়ে ১৫ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে ১৪ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। অপর এক জেলে কিশোর হওয়ায় তার কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলিশ

২০ নভেম্বর, ২০২২
২১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ