Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমিরাতে বিপুল উৎসাহ উদ্দীপনায় জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত

ছালাহউদ্দিন,আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এ স্লোগানের মধ্য দিয়ে বাংলাদেশে শেষ হয়েছে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮। দেশে ছাড়াও উন্নয়নের কথা তুলে ধরতে বিদেশে বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে এ মেলার আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গত বৃহস্পতিবার আনন্দ শোভাযাত্রা ও নানা কর্মসূচির মাধ্যমে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আবুধাবিস্থ বাংলাদেশ স্কুলে, শুক্রবার দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে রাস-আল খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এবং গত শনিবার দুবাই বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়।
মেলায় ছিল ছাত্র-ছাত্রী, অভিবাবক ও প্রবাসীদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা,স্টল, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে প্রামাণ্য চিত্রপ্রদর্শনী এবং পুরষ্কার বিতরণী। এতে আবুধাবিস্থ বাংলাদেশ স্কুলে এবং রাস-আল খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত মেলা উদ্বোধন করেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। এ সময় উপস্থিত ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, স্থানীয় পুলিশপ্রশাসনের কর্মকর্তাসহ বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ। বর্তমান সরকারের ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এ স্লোগানকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ’এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’গঠনে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম জনসাধারণের সামনে তুলে ধরতে এবং উন্নয়নমূলক এ কাজের সঙ্গে দেশের প্রান্তিক জনগণসহ প্রবাসীদের সম্পৃক্ত করার পাশাপাশিপ্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে দেশপ্রেম জাগ্রত করে আগামীর রূপরেখা বাস্তবায়নের লক্ষ্যেই মূলত এ আয়োজন বলে জানান বাংলাদেশ দূতাবাস ও দুবাই বাংলাদেশ কনস্যুলেট কর্তৃপক্ষ। মেলায় বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেটের কর্মকর্তা– কর্মচারি এবং বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ, ব্যবসায়ী, রাজনীতিবিদ ও সাংবাদিকসহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন

২৩ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
২৮ অক্টোবর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ