Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘উন্নয়ন বিস্ময়’ দেখতে ঢাকায় ৪৫ বিদেশি সাংবাদিক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

‘উন্নয়ন বিস্ময়’ দেখতে বাংলাদেশ সফরে এসেছেন ৪৫ বিদেশি সাংবাদিক। এর মধ্যে ১৯জনই ভারত থেকে এসেছেন। বাংলাদেশ সরকারের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে গত মঙ্গলবার তারা ঢাকা আসেন। সফরে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্প দেখার পাশাপাশি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং দর্শনীয় স্থান ঘুরে দেখবেন তারা।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ভারত, জাপান, কানাডা, কোরিয়া, সৌদি আরব, ব্রাজিল, তুরস্ক, ফিলিপাইন ও ইথিওপিয়া থেকে এসেছেন এই বিদেশিরা। যারা পেশায় পর্যটন সাংবাদিক ও বøগার।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বর্তমানে ঢাকায় ভারতের ১৯ জন, জাপান, কোরিয়া, সৌদি আরব, ব্রাজিল, ফিলিপাইনের তিন জন করে এবং তুরস্ক ও ইথিওপিয়ার চার জন করে কানাডার একজন সাংবাদিক অবস্থান করছেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, একসঙ্গে বিদেশি ৪৫ সাংবাদিক এসেছেন বাংলাদেশের উন্নয়ন দেখতে। তারা বাংলাদেশের উন্নয়ন প্রকল্পগুলো ঘুরে দেখবেন; বিশেষ করে পদ্মা সেতু, মেট্রোরেলসহ দেশের যে সব উন্নয়ন হয়েছে সেটা ঘুরে দেখবেন। তাছাড়া এই সফরে তারা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন

২৩ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
২৮ অক্টোবর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ