Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২৮ চালকের চাকরি স্থায়ীকরণের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

বিভিন্ন ইউএনও অফিসে দৈনিক মজুরি ভিত্তিতে কমর্রত ২৮ জন চালকের চাকরি স্থায়ীকরণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার রিটের শুনানি শেষে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নির্দেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী বি এম ইলিয়াছ কচি ও আবদুস সাত্তার পালোয়ান।
পরে আবদুস সাত্তার পালোয়ান সাংবাদিকদের বলেন, সারা দেশের বিভিন্ন ইউএনও অফিসে দৈনিক মজুরি ভিত্তিতে কমর্রত ২৮ জন চালকের চাকরি স্থায়ী করে নিয়োগ দেয়ার জন্য পরিবহন পুলকে নির্দেশ দিয়ে হাইকোর্ট রায় দিয়েছেন। তিনি জানান, নির্বাহী কর্মকর্তার অফিসে মাস্টার রোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল ২০১৪ সাল থেকে সুকৌশলে চালক নিয়োগ দেয়ার চেষ্টা করছিল। যদিও আপিল বিভাগের সুপারিশ রয়েছে দৈনিক মজুরির ভিত্তিতে কমর্রত চালক বা কর্মচারীরা সংশ্লিষ্ট অফিসে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাওয়ার। দৈনিক মজুরিতে কমর্রত চালক সোহেলসহ ২৮ জনের পক্ষে রিট আবেদন করেন আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। শুনানি শেষে ২০১৭ সালের ৮ নভেম্বর পরিবহন পুলের ২৮০ জন চালক নিয়োগের কার্যক্রম স্থগিত করে হাইকোর্ট। একই সঙ্গে মাস্টার রোলে ও দৈনিক ভিত্তিতে কমর্রত চালকদের কেন নিয়োগ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিবহন পুলের কমিশনার, বিভিন্ন থানার নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট নয়জনকে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে। রুলের শুনানি শেষে এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনও

১৭ নভেম্বর, ২০২১
৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ