Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বর মাসে ৭১ কোটি টাকার মালামাল জব্দ করেছে বিজিবি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

বিজিবি গত সেপ্টেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৭১ কোটি ৫০ লাখ ৪৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের মালামাল ও মাদকদ্রব্য জব্দ করেছে। এছাড়া চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত বিজিবি ৬৯৯ কোটি ১৬ লাখ সাত হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।
বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৪ লাখ ৫৪ হাজার ৩৯০ পিস ইয়াবা ট্যাবলেট, আট হাজার ১০৮ বোতল বিদেশি মদ, ৯১৬ লিটার বাংলা মদ, এক হাজার ৬৮৮ ক্যান বিয়ার, ২৪ হাজার ১৭৯ বোতল ফেনসিডিল, এক হাজার ১৯৬ কেজি গাঁজা, চার কেজি ৬৯৭ গ্রাম হেরোইন, দুই লাখ ৮৪ হাজার ৮৭৪টি এ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট এবং ছয় লাখ ৪৮ হাজার ৯০টি অন্যান্য ট্যাবলেট।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে তিনটি পিস্তল, একটি বন্দুক, একটি সুটারগান, একটি রিভলবার, নয় রাউন্ড গুলি এবং ছয়টি ম্যাগাজিন। বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৩৬ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২১ জন বাংলাদেশি নাগরিককে আটক করে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ