Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিনহার মামলা দুদকই দেখবে সাংবাদিকদের আইনমন্ত্রী

সাংবাদিকদের আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

পদত্যাগী প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতি মামলার বিষয়টি দুদকই দেখবে বলে মন্তব্য করেছেন আনিসুল হক। তিনি বলেছেন, বিচার এড়াতে চান বলেই হয়ত বিচারপতি সিনহা দেশে না ফিরে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাইছেন। গতকাল মঙ্গলবার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন আইনমন্ত্রী।
আইনমন্ত্রী বলেন, মামলা যেহেতু হয়ে গেছে, আমি সে বিষয়ে কোনো কথা কখনও বলি নাই, এখনো বলব না। দুদক তার দায়িত্ব পালন করবে। এটা তাদের ব্যাপার। তিনি আরো বলেন, আজকে এটা পরিষ্কার হল যে, এসব কথা উনি বলছেন এ কারণে যে, তিনি বিদেশে রাজনৈতিক আশ্রয় চান। তার কারণ হচ্ছে তিনি দেশে এলে হয়ত তার মধ্যে ভয় আছে যে, এই যে মামলা, মামলাগুলির মুখোমুখি হতে হবে। বিচারপতি সিনহা বইয়ে যেসব অভিযোগ করেছেন, তা মিথ্যা বলে দাবি করেন আইনমন্ত্রী। তিনি বলেন, উনার যে, এই দেশের প্রতি কোনো আনুগত্য নেই সেটা বোঝাই যাচ্ছে। তার কারণ হচ্ছে, যেসব কথা আজকে উনি বলছেন, উনি কিন্তু সেইসব কথা আগেও বলতে পারতেন, দেশে থেকেও বলতে পারতেন, কিন্তু সেগুলো যেহেতু মিথ্যা, সেজন্য তিনি সেসব কথা দেশের বাইরে গিয়ে বলছেন। এর আগে আইনমন্ত্রী জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা লিগ্যাল এইডের সফটওয়্যার ও অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন। আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের সভাপতিত্বে এ আনুষ্ঠানে অন্যদের মধ্যে সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক, সাবেক বিচারপতি খোন্দকার মুসা খালেদ, আইন কমিশনের সদস্য বিচারপতি এ টি এম ফজলে কবির, যুগ্ম আইন সচিব বিকাশ কুমার সাহা, লিগ্যাল এইডের পরিচালক মো. জাফরোল হাছান ও সহকারী পরিচালক মাসুদা ইয়াসমিন বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ