Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্দলীয় সরকারের দাবিতে ৭ অক্টোবর জাতীয় ঐক্য প্রক্রিয়ার মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে জাতীয় ঐক্য প্রক্রিয়া আগামী ৭ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করবে। গতকাল জাতীয় ঐক্য প্রক্রিয়ার ধানমন্ডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন এ কর্মসূচি ঘোষণা করা হয়।
তিনি বলেন, দেশের বিদ্যমান পরিস্থিতিতে দল নিরপেক্ষ সরকার গঠন ছাড়া সকলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এ উপলব্দি থেকে জাতীয় ঐক্য প্রক্রিয়া গত ২২ সেপ্টেম্বর ঢাকা মহানগর নাট্যমঞ্চে এক নাগরিক সমাবেশ থেকে সরকারকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের দাবি জানায়। তবে এ সময়ের মধ্যে নির্বাচনকালীন দল নিরপেক্ষ সরকার গঠনের কোন উদ্যোগ নেয়া হয়নি। তাই দাবী আদায়ের লক্ষ্যে আগামী ৭ অক্টোবর বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে এবং মানববন্ধন শেষে পরবর্তী কর্মসূচি ঘোষনা করা হবে।
তিনি বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের ধারাবাহিকতায় বহু ত্যাগ ও প্রাণের বিনিময়ে সশস্ত্র যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হলেও দেশের মালিক জনগণ এখন ভোটের অধিকার থেকে বঞ্চিত। হিংসা-বিদ্বেষ, গুম-খুন, প্রতিহিংসা-প্রতিশোধ, নীতি-নৈতিকতা বিবর্জিত দুর্বৃত্তায়িত রাজনীতির কারণে এখন দলীয় সরকারের অধীনে জনমতের প্রতিফলন ঘটে এমন অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিসি সুলতান মোহাম্মদ মনসুর, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, আ.ও.ম. শফিক উল্ল্যাহ, মোস্তাক আহমেদ, নুরুল হুদা মিনু চৌধুরী, হারুনুর রশিদ তালুকদার, ড. হেলেনা বুলবুল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ