Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে বিস্কুট ফ্যাক্টরিতে আগুন ভস্মীভূত, ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে গত রবিবার গভীর রাতে একটি বিস্কুট ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকান্ডের ঘটনায় নগদ টাকা, ময়দা, ভোজ্যতেল, চিনি ও কারখানার বিভিন্ন মালামাল সহ প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
জানাগেছে, গত রোববার রাত্রি অনুমানিক দেড় টার সময় মহিমাগঞ্জের কনিকা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিতে আকস্মিক ভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কিছু বুঝে ওঠার আগেই আগুনের লেলিহান শিখা মূহুর্তের মধ্যে ফ্যাক্টরিটিতে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয় মানুষ আগুন আয়ত্বে আনার চেষ্টা করে এবং দমকল বাহিনীকে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে দ্রুত আগুন নেভানোর ব্যবস্থা করে। প্রায় ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।
ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, কারখানাটিতে তেল ও তেল জাতীয় জিনিস মজুদ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। তবে সঠিক সময়ে তারা ঘটনা স্থলে উপসিস্থত না হলে আরও ব্যাপক ক্ষয়ক্ষতি হতো।
এব্যাপারে জানতে চাইলে কনিকা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরির মালিক গোলাম রব্বানী জানিয়েছেন, এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডের সঠিক কারণ জানা না গেলেও প্রতিহিংসার কারণে কেউ পরিকল্পিত ভাবে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে বলে তিনি দাবী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ