Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঠাকুরগাঁওয়ে ২০টি বাড়ীতে আগুন

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা : চৈত্র-বৈশাখ মাসের প্রচণ্ড খরায় জেলার রাণীশংকৈল, হরিপুর উপজেলা সহ অন্যান্য উপজেলা অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি প্রায় ১৪ লক্ষাধিক।
২৫ এপ্রিল সকাল সাড়ে ১১টায় রাণীশংকৈল উপজেলার আলসিয়া গ্রামের যোহাক নামক ব্যক্তির ৭টি টিনের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত যোহাক জানান, আগুনের সূত্রপাত হয় রান্নাঘর থেকে । তিনি বলেন, আগুনে পুড়ে তার সবকিছু ছাই হয়ে গেছে। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৪লক্ষ টাকার মালামাল। পরিবার পরিজন নিয়ে রাত্রী যাপন করবে কথায় এমন উপায় তার নেই। একই উপজেলার ক্ষুদ্র বাশবাড়ী গ্রামের নজরুলের রান্নাঘর পুড়ে ছাই। ইতি মধ্যে খবর পেয়ে দমকল বাহিনী ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
একই দিনে হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী-ভাতুরিয়া এলাকায় একটি গ্রাম আগুনে পুড়ে ছাই। ক্ষতিগ্রস্তরা হলেন, জয়নদ্দীন, দুলাল, শাহিরুল, মোকি, আশরাফ, সামাদ, মুসলিম উদ্দীণসহ আরো কয়েকজনের কমপক্ষে ২০টি বাড়ী পড়ে ছাই। তারা জানান, আগুনে পুড়ে তাদের প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের সূত্রপাত রান্নাঘর থেকে। দমকল বাহিনীর ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, খবর পেয়ে আমরা ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তারা সময়মত উপস্থিত না হলে পার্শ্ববর্তী গ্রাম আগুনের হাত থেকে রক্ষা পেতোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ