Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাশিমপুর কারাগারের সাবেক প্রধান কারারক্ষীকে গুলি করে হত্যা : আটক ১

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরের কাশিমপুর কারাগারের মূল ফটকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এসময় দুর্বৃত্তরা গুলি করে সাবেক প্রধান কারারক্ষী রুস্তম আলীকে হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। আজ বেলা সাড়ে এগারোটার দিকে এ ঘটনা ঘটে।
জানা গেছে, গাজীপুরের কাশিমপুর কারাগারের সামনে দুই মোটরসাইকেল আরোহীর অতর্কিতে ছোড়া গুলিতে সাবেক প্রধান কারারক্ষী রুস্তম আলী নিহত হয়েছেন। ঘটনার পর জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে।
ডেপুটি কারারক্ষী মোহাম্মদ মামুন জানিয়েছে, মূল ফটকের সামনে তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে শুনেছি।
কারা অধিদপ্তরের মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আজ বেলা সাড়ে ১১টার দিকে মোটরসাইকেলে দুই আরোহী গাজীপুরের কাশিমপুর কারাগারের প্রধান ফটকে গুলি ছোড়ে। এতে রুস্তম আলী নিহত হন।
জানা গেছে, রুস্তম আলীর গ্রামের বাড়ি পিরোজপুরে মঠবাড়িয়া উপজেলার চরকগাছিয়া গ্রামে। তিনি কারারক্ষী পদ থেকে কয়েক মাস আগে অবসর নেন।
পুলিশ জানায়, কাশিমপুর কারাগারের মূল ফটক থেকে ২০০ গজ দূরে আহমদ মেডিসিন কর্নার নামের একটি ওষুধের দোকানে ওষুধ কিনতে যান রুস্তম আলী। এ সময় দুই মোটরসাইকেল আরোহী তাকে গুলি করে পালিয়ে যায়। এতে সাবেক কারারক্ষী রুস্তম আলী গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যান।
কোনাবাড়ী পুলিশ ফাঁড়ির পুলিশ ও স্থানীয় কয়েকজন রুস্তম আলীকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেন। হাসপাতালের নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছে। ঘটনাস্থলটি পুলিশ ঘিরে রেখেছে। কারাফটকের দুই পাশে প্রায় ২০০টি দোকান রয়েছে। ওই ঘটনার পরে সব দোকান বন্ধ রয়েছে।
গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবদুস সালাম সরকার বলেন, রুস্তম আলীকে মৃত অবস্থায় হাসপাতালের আনা হয়েছিল। তাঁর মাথা ও বুকে তিনটি গুলি লেগেছে।
কোনাবাড়ী পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা মোবারক হোসেন বলেন, রুস্তম আলী কাশিমপুর কারাগারের সার্জেন্ট সুবেদার ছিলেন। তিনি কয়েক মাস আগে অবসরে গেছেন।
গাজীপুরের সহকারী পুলিশ সুপার মনোয়ার হোসেন বলেন, একটি মোটরসাইকেলে দুই বা তিনজন এসে অতর্কিত হামলা চালায়। তদন্ত না করে বলা যাবে না কারা, কেন এ ঘটনা ঘটিয়েছে। মনোয়ার হোসেন আরও বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ওই ওষুধের দোকানের মালিক সাইফুল ইসলামকে পুলিশ আটক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ