Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শরণখোলায় খাদ্যে বিষক্রিয়ায় মাদরাসার ৩৫ শিক্ষার্থী অসুস্থ

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শরণখোলা উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের শরণখোলায় একটি মাদরাসার ছাত্রাবাসের খাবার খেয়ে ৩৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্যে গুরুতর অসুস্থ ১০জনকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি ২৫ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর বাসস্ট্যান্ড সংলগ্ন আল-জামিয়া কাসিম-উল উলুম কওমী মাদরাসায়।
মাদরাসা কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের কাছ থেকে জানায়, ওই মাদরাসার ছাত্রাবাসে নিয়মিত অর্ধশতাধিক শিক্ষার্থী অবস্থান করে। প্রতিদিনের মতো তারা রোববার (২৪ এপ্রিল) দুপুরের খাবার খায়। খাওয়ার কিছুক্ষণ পর তাদের পেটেব্যাথা, বমি শুরু হয়। এভাবে একে একে ৩৫ অসুস্থ হয়ে পড়ে।
ওইদিন সন্ধ্যায় তাদেরকে হাসপাতালে নেয়া হলে ২৫ জন প্রাথমিক চিকিৎসায় সুস্থ হয় এবং আব্দুল্লাহ (১১), রহমতুল্লাহ (১০), রাকিব (৯), তরিকুল (১০), মিনহাজ (১২), মেহেদী (১০), ওমর ফারুক (১২), শান্ত (১০), ইমরান (১১), মহিবুল্লাহ (১২), কাওসার (১১) ও সাইফুলের (১৩) অবস্থা তুলনামূলক খারাপ হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।
মাদ্রাসার পরিচালক মো. গোলাম রসুল সেলিম তালুকদার জানান, ওইদিন ছাত্রাবাসে পাঙ্গাস মাছ এবং পুইশাক রান্না হয়। সবাই একই খাবার খায়। হাইব্রিড পাঙ্গাস মাছের কারনে ফুড পয়জনিং হতে পারে বলে তার ধারণা।
হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক (উপ-স্বাস্থ্য সহকারী) আসলাম হোসেন জানান, খাদ্যে বিষক্রিয়া অথবা প্রচণ্ড গরমেও এমনটা হতে পারে। তবে, শিশুরা এখন আশঙ্কা মুক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ