Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানবজমিনের প্রধান সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩৮ এএম

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চাঁদাবাজির সংবাদ প্রকাশের জেরে দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার অপর দুই আসামি হলেন- পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক মাহবুবা চৌধুরী ও প্রকাশিত সংবাদের প্রতিবেদক রুদ্র মিজান। গতকাল দুপুরে যুবলীগের দফতর সম্পাদক মো. এমদাদুল হক বাদী হয়ে ঢাকার সিএমএম আদালতে মানহানির অভিযোগে এ মামলা করেন।

শুনানি শেষে আগামী সাত কার্যদিবসের মধ্যে তেজগাঁও থানাকে অভিযোগের বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন মহানগর হাকিম এএইচএম তোয়াহা। বাদী পক্ষের অ্যাডভোকেট আব্দুর রহমান হাওলাদার ও আফরোজা শাহনাজ পারভীন হিরা মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করায় ক্ষোভ প্রকাশসহ অতি দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও নেতৃবৃন্দরা।
মামলার অভিযোগে বলা হয়, ২৭ সেপ্টেম্বর দৈনিক মানবজমিন পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘যুবলীগ নেতার চাঁদা দাবি, আঞ্জুমানের ভবন নির্মাণ বন্ধ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেন। যেখানে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও তার লোকজন কর্তৃক বেওয়ারিশ লাশ দাফনের প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে যে চাঁদা দাবির অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এ ছাড়া ওই সংবাদ প্রকাশের কারণে ইসমাইল চৌধুরীর ২০ কোটি টাকার সমপরিমাণ মানহানি ঘটেছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ