Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলনে বিএনপির বিজয় আসবেই গোলটেবিল বৈঠকে প্রফেসর এমাজউদ্দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত রাজপথে থাকার জন্য বিএনপির নেতাকর্মীদের আহবান করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদ বলেছেন, বিজয় চোখের সামনে দেখতে পাচ্ছি। এখন আমাদের উচিত হবে শেষ মুহুর্তে সমালোচনা কান না দিয়ে আন্দোলন নামক অস্ত্র ব্যবহার করা। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে ‘ইভিএম বর্জন ঃ জাতীয় নির্বাচন’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক এমপি শাহ মোঃ আবু জাফর, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোঃ আনোয়ার, ছাত্রদলের সহ সম্পাদিকা আরিফা সুলতানা রুমা, জিয়া শিশু কিশোর সংগঠনের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী, আয়োজক সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসেন রনি, এড. আব্দুর রহিম প্রমুখ।

এমাজ উদ্দিন আহমেদ বলেন, বিএনপির ইমেজিং টাইগার হয়ে আবার ফিরে আসুক তাহলেই কেবল সরকার পতন সম্ভব। সামনে কঠিন দিন। আমাদের বিজয় ছিনিয়ে আনতে হলে উচিত হবে যতোক্ষন পর্যন্ত না আমাদের বিজয় নিশ্চিত না হয় ততোক্ষণ পর্যন্ত রাস্তায় থাকা। আর এই ধারণা সকলের মাঝে ধারণ করতে হবে। সরকার ঐক্য প্রক্রিয়ায় ভীত সন্ত্রস্ত। তাদের কথায় শালীনতা নেই, ইতিমধ্যে হিসেব করে কথা বলার চেতনাও তারা হারিয়ে ফেলেছে। জাতীয় ঐক্যের বিষয়ে তিনি বলেন, জাতীয় ঐক্য যেনো অক্ষুন্ন রাখতে আমাদেরকে ৮৮ হাজার গ্রামে ছড়িয়ে দিতে হবে এবং এই জাতীয় ঐক্যকে কাজে লাগিয়ে এই সরকারে পতন ঘটাতে হবে। তিনি আরো বলেন, সরকার যতই ষড়যন্ত্র করুক না কেন সামনে আমাদের সময় আসছে। বেগম খালেদ জিয়া তার পছন্দ মতো হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন। একই সাথে আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। গত ৫ বছরে যতো নিয়োগ হয়েছে কোনোটিই মেধাভিত্তিক দেওয়া হয়নি। শুধুমাত্র সরকারের আনুগত্য লোকদের নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের ক্ষেত্রে তাই হয়েছে। নির্বাচনকে সামনে রেখে আমাদের দাবি হবে ইস্তেহার ঘোষণার আগে সরকারের পদত্যাগ নিশ্চিত করতে হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে এবং সামরিক কর্মকর্তাদের পোালিং সেন্টারের কর্তৃত্ব থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ