Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফারমার্স ব্যাংকের এমডিসহ ৭ জনের বিদেশ যেতে মানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১:৫০ এএম

ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে এম শামীমসহ ৭ জন ঊর্ধ্বতন ব্যাংক কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সাবেক এমডি কে এম শামীমসহ ছয় কর্মকর্তাকে সাড়ে ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে দুদক। এদিকে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার ব্যাংক হিসাবে ৪ কোটি টাকা স্থানান্তরের সঙ্গে ব্যাংকের ঋণ জালিয়াতির সম্পৃক্ততা রয়েছে, এমন অভিযোগ অনুসন্ধানের স্বার্থে তাদের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে চিঠি পাঠিয়েছে দুদক। বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা সৈয়দ ইকবাল হোসেনের সই করা চিঠি বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন), স্পেশাল ব্রাঞ্চ বরাবর পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য এ বিষয়টি নিশ্চিত করেছেন।
যাদের ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য চিঠি দেয়া হয়েছে তারা হলেন- ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে এম শামীম, এক্সিকিউটিভ অফিসার উম্মে সালমা সুলতানা, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শফিউদ্দিন আসকারী আহমেদ, সাবেক ম্যানেজার অপারেশন ও ভাইস প্রেসিডেন্ট মো. লুতফুল হক, সাবেক হেড অব বিজনেস ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গাজী সালাউদ্দিন, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়।
সময় চাইলেন বিকল্পধারার মান্নান: দুদকে হাজিরা দেননি বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির (বিআইএফসি) সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর আবদুল মান্নান। আবদুল মান্নান সিঙ্গাপুরে চিকিৎসাধীন আছেন, এ তথ্য জানিয়ে তার পক্ষে জনৈক এক ব্যক্তি এক মাস সময় চেয়ে বুধবার দুদকের অনুসন্ধান কর্মকর্তা বরাবর চিঠি দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ