Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চবি শিক্ষকের মুক্তির দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১:৫০ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত¡ বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের নিঃশর্ত মুক্তি, মামলা ও বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, ‘বাংলাদেশে শিক্ষকদের বাক স্বাধীনতা নেই। সেনা শাসকরা যেভাবে বাকস্বাধীনতা হরণ করেছিলো বর্তমানেও ঠিক একই ভাবে বাকস্বাধীনতা হরণ করা হচ্ছে। তার বাস্তব উদাহরণ হলো মাইদুল ইসলাম।’
দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন, ‘সরকারের বোঝা উচিৎ সমালোচকরা কখনো শত্রু হতে পারে না। মাইদুল ইসলাম কোটা সংস্কারের বিষয়ে সরকারের তৎকালীন সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন। কিন্তু সরকার বর্তমানে কোটা সংস্কারের দাবি মেনে নিয়েছে। তাহলে সমালোচনার কারণে একজন বিশ্ববিদ্যালয় শিক্ষককে কেন শাস্তির সম্মুখিন হতে হবে?’ এ সময় তিনি দেশের সকল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শিক্ষকদের বিভিন্ন সংগঠনকে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচী পালনের আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ