Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মার পাড়ে কিছু সময় কাটাবেন প্রেসিডেন্ট

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আগামী শনিবার রাজশাহী আসবেন। কিছু সময় কাটাবেন পদ্মা পাড়ে বসে ও নৌ-ভ্রমণ করে। রাজশাহী মহানগরীর শ্রীরামপুর এলাকায় পানি উন্নয়ন বোর্ডের টি-বাঁধটি সাজিয়ে তুলতে এখন ব্যস্ত সময় কাটাচ্ছে সরকারি কয়েকটি দপ্তর।

গতবারও রাজশাহী সফরে এসেও এখানে কিছুটা সময় কাটিয়েছিলেন প্রেসিডেন্ট। উঁচু বাঁধের ওপর থেকে অবলোকন করেছিলেন পদ্মার সৌন্দর্য্য। স্পিডবোটে চড়ে নৌ-ভ্রমণ করেছিলেন কিছু সময়। এবারও তার সফরসূচিতে নৌ-ভ্রমণ রয়েছে। গতকাল সকালে টি-বাঁধে গিয়ে দেখা যায়, প্রেসিডেন্ট আগমন উপলক্ষে টি-বাঁধের ওপর কংক্রিটের রাস্তা তৈরি করা হয়েছে। বসার জন্য ইট-সিমেন্ট দিয়ে নির্মাণ করা হচ্ছে একটি ছাউনি ঘর। প্রেসিডেন্ট যে জায়গাটি দিয়ে স্পিডবোটে উঠবেন, সেখানে জিও ব্যাগ দিয়ে তৈরি করা হচ্ছে একটি ঘাট।

পাউবোর রাজশাহীর শাখা কর্মকর্তা মাহবুব রাসেল বলেন, জেলা প্রশাসনের তত্ত¡াবধানে গত ১৩ সেপ্টেম্বর থেকে প্রস্তুতিমূলক কাজ শুরু হয়েছে। পাউবোর নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান জানান, আগামী শনিবার ঠিক কখন প্রেসিডেন্ট টি-বাঁধে যাবেন তা নির্দিষ্ট করে তিনি বেধে দেননি। তবে তিনি সেখানে যাওয়ার সম্মতি দিয়েছেন। এ জন্য তারা সব প্রস্তুতি সম্পন্ন করে রাখছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ