Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার শ্রমবাজারে কোনো সিন্ডিকেট হবে না : নুরুল ইসলাম বিএসসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, মালয়েশিয়ার শ্রমবাজারে কোনো ধরনের সিন্ডিকেট হবে না। মালয়েশিয়ার শ্রম বাজারে সব এজেন্সীই কাজ করতে পারবে। এমন প্রস্তাব নিয়ে আজ মঙ্গলবার পুত্রাজায়ায় অনুষ্ঠিত যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠকে আলোচনা হবে। ৫৬ এজেন্সির যে কথা উঠেছে সেটা সম্পূর্ণ ভিত্তিহীন।
গতকাল সোববার মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ নিবন্ধনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী মন্ত্রী একথা বলেন। কুয়ালামপুর থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে। হাইকমিশনার মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে ও শ্রম কাউন্সিলর মোঃ সায়েদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রবাসীদের পরিবারকে নিরাপত্তা দেয়ার দায়িত্ব সরকারের। প্রবাসীরা হচ্ছেন দেশের গোল্ডেন বয়। কারণ আপনাদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।
হাইকমিশনার শহীদুল ইসলাম তার বক্তব্য বলেন, আজ সকাল ১০টায় দুদেশের যৌথ ওয়ার্কিং কমিটির বৈঠক অনুষ্টিত হবে।এ বৈঠকে উভয় দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হবে। বিশেষ করে বাংলাদেশের শ্রমবাজার ও আমাদের শ্রমিকদের সমস্যা-সম্ভাবনা নিয়ে ও আলোচনা হবে ।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিএমইটির মহাপরিচালক মোঃসেলিম রেজা ও বৈদেশিক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মনিরুস সালেহীন। এসময় উপস্থিত ছিলেন, ডিপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, মিনিষ্টার পলিটিক্যাল মোঃ রইছ হাসান সারোয়ার, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম ,মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক মোঃ রেজাউল করিম রেজা, রাশেদ বাদল, ওয়াহিদুর রহমান ওহিদ, মকবুল হোসেন মুকুল, মালয়েশিয়া জাতীয় শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, ও সহ-সভাপতি শাহ আলম হাওলাদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ