Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জন্মের পরই নবজাতকের জীবন কেড়ে নিলো ঘাতক বাস

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : জন্ম-মৃত্যুর মাঝখানে নাম রাখারও সময় পেল না ৩০ মিনিট বয়সী নবজাতক।
প্রায় ৭ ঘণ্টা লড়াই করে জন্ম নিয়ে মাত্র ৩০ মিনিটের মধ্যেই ঘাতক বাসের চাপায় প্রাণ হারিয়েছে ওই নবজাতক।
আজ রোববার দুপুর সাড়ে ১২ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলা গেইট এলাকায় ওই নবজাতককে বহনকারী এ্যাম্বুলেন্স ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে তার মৃত্যু ঘটে তার।
মৃত্যুর পূর্বে নিজের নামও প্রতিষ্ঠা করতে পারেনি ৩০ মিনিটের জন্য পৃথিবীতে আসা ওই নবজাতক। দেখেনি পৃথিবীর আলো। তার মায়ের নাম রূপালী বেগম ও বাবার নাম মোহাম্মদ হাসান।
ওই দুর্ঘটনায় আহত হয় অন্তত আরও সাত জন। তারা হলেন- দেবীদ্বার উপজেলার বাগুর গ্রামের আলী আশরাফ এর ছেলে আলাউদ্দিন (২২), একই গ্রামের জয়নাল আবেদীন এর ছেলে মকবুল (২৪), দাউদকান্দির দড়ানিপাড়া গ্রামের নূরজাহান (৩৫), হাসপাতালের ওয়ার্ড বয় শাহিন (১৫), এ্যাম্বুলেন্স চালক দেবীদ্বার উপজেলার দাড়িয়াপুর গ্রামের আবুল হোসেন এর ছেলে মাহাবুব (৩০), হেল্পার বাবুটিপাড়া গ্রামের আমির হোসেন এর ছেলে সাইফুল (২০), নিহত নবজাতকের নানী (৬০)। তার নাম জানা যায়নি।
আহতদের স্বজনদের সূত্রে জানা যায়, দড়ানিপাড়া গ্রামের সৌদি প্রবাসী মোহাম্মদ হাসান এর স্ত্রী রূপালী বেগম এর প্রসব ব্যথা অনুভব হয় ভোর ৪টার পর থেকে। গ্রাম্য সনাতন পদ্ধতিতে নিজ বাড়িতে বহু চেষ্টা করেও স্বাভাবিক নিয়মে প্রসব সম্ভব হয়নি।
পরবর্তীতে সকাল সাড়ে ১১টায় তাকে চান্দিনার মেডিকেয়ার নামে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে সিজার না করে নার্স স্বাভাবিক ডেলিভারি করায়। ফলে নবজাতকের অবস্থার অবনতি হয়।
নবজাতকের অবস্থা আশঙ্কাজনক হওয়া মাত্র ২০-২৫ মিনিটের মধ্যে অন্য একটি হাসপাতালের প্রাইভেট এ্যাম্বুলেন্স যোগে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। আর এ্যাম্বুলেন্সটি মাত্র ২০শ গজ অতিক্রম করার পরই বিপরীত দিক থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এত ঘটনাস্থলে নবজাতক মারা যায়।
হাইওয়ে পুলিশ ময়নামতি ক্রসিং ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আব্দুস ছালাম জানান, মূলত এ্যাম্বুলেন্সটি উল্টো পথে আসার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। নবজাতক শিশু ঘটনাস্থলেই মারা গেছে। আহতদের উদ্ধারে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নেওয়া হয়েছে। বাসের চালক পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ