Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিসিসিআই প্রেসিডেন্ট’স এক্সিউকিউটিভ ফ্লোর উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিকে গতিশীল করার জন্য দীর্ঘদিন যাবত ঢাকা চেম্বার অত্যন্ত সক্রিয়ভাবে কাজ করে আসছে। তিনি বলেন, দেশের ব্যবসায়ী সমাজের সার্বিক সহযোগিতার ফলে বাংলাদেশ বর্তমানে সারা পৃথিবীতে উন্নয়নের রোড মডেলে পরিণত হয়েছে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।
তিনি আরো জানান, বহির্বিশ্বে বাংলাদেশের ব্যবসায়ীদের ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে বর্তমান সরকার ইতোমধ্যে বিভিন্ন দেশের সাথে মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) স্বাক্ষরের জন্য প্রচেষ্ঠা অব্যাহত রেখেছে এবং ভিয়েতনামের সাথে এফটিএ স্বাক্ষরের বিষয়টিতে বেশ অগ্রগতি হয়েছে।
গতকাল ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)’র ‘ডিসিসিআই প্রেসিডেন্ট’স এক্সিকিউটিভ ফ্লোর’ উদ্বোধনকালে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।
ঢাকা চেম্বারের সভাপতি আবুল কাসেম খান বলেন, বর্তমান সরকারের দীর্ঘমেয়াদী নীতি সহায়তার ফলে আমাদের ব্যবসা-বাণিজ্যে ক্রমশ উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে এবং আগামীতে এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখার জন্য সরকারের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসিসিআই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ