Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পরিবহন বন্ধের হুমকি মালিকদের আলটিমেটাম

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সাধারণ যাত্রীদের জিম্মিদশা কাটছে না। সড়কে শৃঙ্খলা আনতে অভিযান পরিচালনা করছে পুলিশ ও বিআরটিএ।
এ অভিযান এড়াতে গণপরিবহন প্রায় বন্ধ করে দিয়েছে পরিবহন মালিকেরা। এতে করে বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামে তীব্র পরিবহন সঙ্কটে চরম জনদুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। এদিকে অভিযানের নামে হয়রানি বন্ধ না হলে সব ধরনের গণপরিবহনসহ সব ধরনের পরিবহন বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। গতকাল (সোমবার) এক সংবাদ সম্মেলনের তারা পুলিশ ও বিআরটিএর অভিযান বন্ধে ৭২ ঘণ্টার আলটিমেটাম দেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, পরিবহনের কাগজপত্র যাচাই-বাছাইয়ের অজুহাত দেখিয়ে মামলা-মোকদ্দমা ও গাড়ি জব্দ করার নামে বাণিজ্য করে কোটি কোটি টাকা জরিমানা আদায় করা হচ্ছে।
পরিবহন মালিকেরা এ ধরনের বাণিজ্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা সংসদে উত্থাপিত মটর ভেহিকেল আইন পাশ না হওয়া পর্যন্ত অভিযান বন্ধের দাবি জানান। একই সাথে গণ ও অন্য পরিবহনের কাগজপত্র হালনাগাদ করতে জরিমানা মওকুফসহ ছয় মাস সময় দেয়ারও দাবি জানান।
৭২ ঘণ্টার মধ্যে এসব দাবি মেনে নেয়া না হলে স্ব স্ব মালিকেরা তাদের সব ধরনের পরিবহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এতে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি কফিল উদ্দিন আহম্মদ, মহাসচিব আবুল কালাম আজাদ, কার্যকরী সভাপতি জহুর আহম্মদ, মাহবুবুল হক মিয়া, মোজাফফর আহমদ, গোলাম রসুল বাবুল, মোঃ গোলাম নবী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ