Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুনাম বিনষ্ট ও জমি দখলের অপচেষ্টা প্রতিবাদে সংবাদ সম্মেলন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খুলনায় প্রবাসীর প্লট দখলের অপচেষ্টা, সুনাম বিনষ্ট, চাঁদাদাবি ও জীবননাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ফেরদৌস আমিনুল হক। শনিবার খুলনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
লিখিত বক্তব্যে তিনি জানান, দীর্ঘ ৪০ বছর ধরে তিনি ফ্রান্সে বসবাস করছেন। ফ্রান্সে থাকা অবস্থায় কষ্টার্জিত অর্থ দিয়ে কেডিএ’র কাছ থেকে ’৯৪ সালের ১৬ ফেব্রæয়ারি খুলনা নগরীর ৪৭-এ, মজিদ স্মরনীর ৫.৩৩ কাঠার একটি প্লট ক্রয় করেন। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল তার জমির দখল নিতে মরিয়া হয়ে উঠেছে। ওই স্বার্থান্বেষী মহলটি ধর্মীয় অনুভূতি কাজে লাগিয়ে তার বিরুদ্ধে একের পর এক অপপ্রচার, মিছিল, সমাবেশ এবং মিথ্যা মামলা দায়ের করে সত্য ঘটনা আড়াল করতে চাচ্ছে। তারা বিচার শালিশী মানে না। এর আগে গত ১৩ আগষ্ট খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই কুচক্রি মহলের অপকর্ম তুলে ধরেন তিনি। এরপর তারা রাস্তায় দাড়িয়ে ফেরদৌস আমিনুল হককে ভূমিদস্যু আখ্যায়িত করে বলে বেড়ান তিনি নাকি সংখ্যালঘুদের জমি অবৈধভাবে দখল করেছেন। ওই চক্রটি প্রতিনিয়ত তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করছে। কিন্তু তিনি চক্রটিকে বলে দিয়েছেন ৩০ লাখ কেন একটি টাকাও দেয়া হবে না। তারা যদি বৈধ কাগজপত্র দেখাতে পারে তাহলে যে কোন সিদ্ধান্ত ফেরদৌস আমিনুল হক মেনে নেবেন বলেও জানান। তিনি কেডিএ’র কাছ থেকে প্লট কিনেছেন বলেও জানান। তিনি বলেন, তাদের যদি কে কোনো বক্তব্য থাকে তাহলে তারা কেডিএ’র সাথে বুঝুক। মামলা করলে কেডিএর বিরুদ্ধে করুক। সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হয়েও তিনি ন্যায় বিচার পাচ্ছেন না। ফলে বিচার চাইতে বাধ্য হয়েই পরিবার পরিজন নিয়ে সুদুর ফ্রান্স থেকে ছুটে এসেছেন। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ