Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গোল্ডেন এ-প্লাস বলে কিছু নেই - শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দেশে গোল্ডেন এ-প্লাস বলে কিছু নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, গোল্ডেন এ-প্লাস বলে কিছু নেই তাই গোল্ডেন বলে কাউকে পার্থক্য করার সুযোগ নেই। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ’এসএসসি-এইচএসসি পরীক্ষা-২০১৮: কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান’ শীর্ষক অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন, আধুনিক ও বিশ্বমানের নেতৃত্ব তৈরিতে বাংলাদেশের শিক্ষাপদ্ধতি শতভাগ কাজে আসছে না, তবে সেই মানের শিক্ষা দিতে সরকার আন্তরিক। আমাদের লক্ষ্য দারিদ্র্যের অবসান ঘটিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। এই লক্ষ্যের সাথে সঙ্গতি রেখে লক্ষ্য অর্জনে নতুন প্রজন্মকে তৈরি করতে হবে। আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে প্রস্তুত করতে তাদেরকে যুগের সাথে সঙ্গতিপূর্ণ বিশ্বমানের শিক্ষা দিতে হবে।
তিনি আরো বলেন, গত ৯ বছরে শিক্ষা-স্বাস্থ্য-বিদ্যুৎ ও খাদ্য উৎপাদনসহ দেশে সর্বক্ষেত্রে যে পরিবর্তন হয়েছে, এত অল্প সময়ে এ পরিবর্তন পৃথিবীর কোন দেশে হয়নি। বাংলাদেশ এখন সকল ক্ষেত্রে ভাল’র উদাহরণ। আমাদের মান অনেক বাড়াতে হবে। তবে মান বাড়ছে না, একথা ঠিক নয়। এসডিজি-৪ এর লক্ষ্য হচ্ছে মানসম্মত শিক্ষা। মান বাড়ানো এখন সারা দুনিয়ার চ্যালেঞ্জ। আমরা সে কাজটাই করছি।
জেএসসি পরীক্ষা নভেস্বরে অনুষ্ঠিত হবে জানিয়ে শিক্ষামন্ত্রী এ পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, জাতির ভবিষ্যতের স্বার্থে সকলের সচেতনতা প্রয়োজন। নৈতিক মূল্যবোধের জাগরণের মাধ্যমে যেকোন ধরনের অনিয়ম থেকে অভিভাবক-শিক্ষকসহ সংশিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে এবং এ অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে।
ডিআরইউ সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. গোলাম ফারুক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিআরইউ সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী এবং সাবেক সভাপতি শাহেদ চৌধুরী। সংবর্ধনা অনুষ্ঠানে এসএসসিতে ১৭ জন এবং এইচএসসিতে ৬ জনসহ সর্বমোট ২৩ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে ক্রেস্ট, সার্টিফিকেট ও বৃত্তি প্রদান করা হয়। এরা সবাই ডিআরইউ সদস্যদের সন্তান।#



 

Show all comments
  • SHAUKAUT ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৫০ এএম says : 0
    man shomponno shikkhar jonnno unnoto bisshermoto amader chatroderke investigetion er dike nite jobe jemon venezuela,
    Total Reply(0) Reply
  • Rois ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৯:১৯ এএম says : 0
    Golden a + jodi kisu na tobe jara medar proman dekalo tader k ki karone sikkakota r sujug dea holona ?doridrer karne gush na deay ? Jobab din a obisar keno ?jante sai.daridro manuse gore gore sakrir sologan gelo kotae ?এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ